ভারত-পাক হামলার থিম শাড়িতে-দেখুন সেই শাড়ির ডিজাইন

144

পুলওয়ামায় জঙ্গি হামলা এবং তার পরবর্তী জইশ ঘাঁটিতে ভারতের বিমান হামলার গতকয়েক দিন ধরে উত্তেজনা বিরাজ করছিল সীমান্তে। উইং কমান্ডার অভিনন্দন বর্তমান ৫৮ ঘণ্টা পাকিস্তানের মাটিতে কাটানোর পর সুস্থ শরীরে ভারতে ফিরেছেন। এই আবহেই গোটা বিষয়টি নিয়ে ব্যবসাও শুরু হয়েছে। হামলার ঘটনা নিয়ে তৈরি হয়েছে ডিজাইনার শাড়ি!

আরো পড়ুনঃ- বিষ খাইয়ে ভারতীয় সেনাদের হত্যার চেষ্টা- দেখুন বিস্তারিত…

গুজরাটের সুরাতের ব্যবসায়ী মণীশ আগরওয়াল আর্মি থিমের ওপর পাঁচটি ভিন্ন ডিজাইনার শাড়ি তৈরি করেছেন। তার মধ্যে থিম হিসেবে পুলওয়ামার ঘটনাকেও ব্যবহার করেছেন তিনি। প্রথম দফায় ১০ হাজার শাড়ি তৈরি করে দিল্লি, মধ্যপ্রদেশ, বিহার, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু এবং কর্নাটকে পাঠিয়েছেন মণীশ।

মণীশ জানিয়েছেন, শিল্পীরা ডিজাইনের মাধ্যমেই তাদের মনোভাব ব্যক্ত করেন। পুলওয়ামা হামলার পর সাধারণ মানুষ রেগে গিয়েছিলেন। তাদের সেই মনোভাবই শাড়ির ডিজাইনে তুলে ধরেছেন বলে দাবি করেছেন তিনি।

আরো পড়ুনঃ- ১০০ বোমা ফেলে পাকিস্তানকে ধংস করতে চান রাখি সাওয়ান্ত নিজেই…

মণীশের দাবি, ইতিমধ্যেই নাকি ক্রেতারা পছন্দ করছেন ওই বিশেষ ডিজাইনার শাড়ি। ওই ধরনের আরও শাড়ির অর্ডারও পেয়েছেন বলে দাবি করেছেন মণীশ। এই শাড়ি থেকে প্রাপ্ত অর্থের একটা অংশ পুলওয়ামায় নিহত সেনা সদস্যদের পরিবারকে দেয়া হবে বলেও জানান তিনি।