বিষ খাইয়ে ভারতীয় সেনাদের হত্যার চেষ্টা- দেখুন বিস্তারিত…

277

ভারতের আটক বৈমানিক উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে ছেড়ে দেয়ার ১২ ঘন্টা না পেরোতেই পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের বিরুদ্ধে হত্যা ষড়যন্ত্রের অভিযোগ এনেছে ভারত। আইএসআই ও পাকিস্তানের সেনাবাহিনী ভারতের সৈন্যদের বিষ খাইয়ে হত্যার ষড়যন্ত্র করছে বলে শনিবার ভারতীয় গোয়েন্দারা অভিযোগ করেছে।

আরো পড়ুনঃ- অভিনন্দন ফেরার ঠিক পরেই হামলা- দেখুন বিস্তারিত…

গোয়েন্দা সূত্র বলছে, ভারতীয় সেনাদের প্রদত্ত রেশন, তাদের প্রদেয় মজুদ খাদ্য ও ব্যবহার্য সামগ্রীতে বিষক্রিয়া ঘটিয়ে ক্ষতি করার চেষ্টা করা হচ্ছে।

গোয়েন্দা তথ্য অনুযায়ী, ইতোমধ্যেই উপত্যাকায় অবস্থান করা সেনাদের ও তাদের ব্যারাকগুলোকে সাবধান করা হয়েছে। জোরদার করা হয়েছে ক্যাম্পগুলির নিরাপত্তাও। অতিরিক্ত নজরদারি শুরু করা হয়েছে সেনাদের জন্য রেশন সামগ্রী যেখানে মজুদ থাকে, সেখানে। যাতে কোনও অপরিচিত ব্যক্তি সেখানে পৌঁছাতে না পারে, সেজন্য বিশেষ নজরদারির শুরু করা হয়েছে।

ভারতীয় সামরিক বাহিনীর ক্যাম্পের বাইরে সন্দেহভাজন কাউকে দেখলে সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে। জম্মু-কাশ্মীর, পাঞ্জাবসহ সীমান্তবর্তী এলাকার সেনাদের সদা সজাগ থাকার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

আরো পড়ুনঃ- কোন দিকে যাচ্ছে ভারত-পাকিস্তানের পরিস্থিতি-দেখুন একনজরে

এমন নজরদারি ও সতর্কতার মধ্যেই শুক্রবারই পাঞ্জাবের ফিরোজপুর থেকে এক পাকিস্তানি গুপ্তচরকে গ্রেপ্তার করা হয়েছে বলে ভারতীয় সীমান্ত নিরাপত্তা বাহিনী বিএসএফ দাবি করেছে। সন্দেহভাজন ওই ব্যক্তিকে বিএসএফ ক্যাম্পে নজরদারি চালানোর অভিযোগে গ্রেপ্তার করা হয় বলে দাবি করা হয়েছে।

আটককৃত ব্যক্তি সকলের নজর এড়িয়ে বিএসএফ ক্যাম্পের ছবি তোলার চেষ্টা করেছিলো। তার কাছ থেকে বহু গোপন নথি উদ্ধার করা হয়েছে। এবং আটককৃত ব্যক্তি ছ’টি সন্দেহভাজন হোয়াটসঅ্যাপ গ্রুপের সদস্য বলেও বিএসএফ দাবি করেছে।