জয় শ্রীরাম স্লোগান না বলায় কি হলো দেখে নিন

140
জয় শ্রীরাম স্লোগান না বলায় কি হলো দেখে নিন

এক দিকে যখন দেশে গণপিটুনি বা বিশৃঙ্খলার প্রতিবাদে দেশের বিশিষ্টজনেরা প্রধানমন্ত্রীর কাছে অসহিষ্ণুতার চিঠি পাঠাচ্ছেন ঠিক অন্য দিকে জয় শ্রী রাম ইস্যুতে খুনের চেষ্টার অভিযোগ উঠল। 15 বছরের কিশোরের গায়ে আগুন লাগিয়ে দেওয়ারও অভিযোগ উঠল যদিও পুলিশের তরফ থেকে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

উত্তরপ্রদেশের চান্দাউলি জেলার এই ঘটনা প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় উঠেছে বিভিন্ন মহল থেকে। ওই কিশোর জানিয়েছে তাঁকে একদল যুবক জয় শ্রীরাম বলতে বাধ্য করেছিল কিন্তু সে তাতে রাজি হয়নি আর রাজি না হওয়ায় প্রথমে তাঁকে মারধর করা হয় এবং পরে গায়ে আগুন লাগিয়ে দেওয়া হয়।

বর্তমানে গুরুতর জখম অবস্থায় ওই কিশোর কাশীর কবীর চৌরা হাসপাতালে ভর্তি, তাঁর শারীরিক অবস্থা অত্যন্ত সংকটজনক বলেই জানা গিয়েছে। অন্য দিকে ওই কিশোরের গায়ে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ অস্বীকার করেছে চান্দাউলি পুলিশ।

কিশোরের বয়ান সম্পূর্ণ মিথ্যা বলে দাবি তাদের। শুধু তাই নয় ওই কিশোর নিজেই গায়ে আগুন দিয়েছে এমনটাই বলছে পুলিশ সুপার সন্তোষ কুমার সিংহ। পুলিশের দাবি ওই কিশোর দুবার দু রকমের বয়ান দিয়েছে। তবে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছেন ওই পুলিশ অফিসার।