সমস্যার সমাধান কেউ না করলে সোজা ফোন করুন মুখ্যমন্ত্রীকে! দেখুন সেই ফোন নম্বর

174
এবার জেলায় কোনো সমস্যা হলে সরাসরি ফোন করুন মুখ্যমন্ত্রীকে, জেনে নিন বিস্তারিত

কলকাতা পুরসভা এলাকার কোনো মানুষের সমস্যা হলে তা সমাধানের জন্য রয়েছেন পুর ও নগোরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। কিন্তু রাজ্যের অন্যান্য জেলায় সাধারণ মানুষের সমস্যা হলে কে শুনবেন, এটাই লাখ টাকার প্রশ্ন। ছোটো সমস্যা তো দূরে থাক যেকোনো বড় সমস্যা সমাধানের জন্য স্থানীয় প্রশাসনের সাহায্য সেভাবে মেলে না। তাই তো এবার রাজ্যের সমস্ত মানুষের সাহায্যের জন্য ফোন করতে পারবেন মুখ্যমন্ত্রীকে। অভিযোগ বা সমস্যা জানানোর এই নতুন পদ্ধতির নাম দেওয়া হয়েছে দিদিকে বলো। যেখানে ৯১৩৭০৯১৩৭০ নম্বরে ফোন করতে পারবেন রাজ্যবাসী।

সোমবার দলীয় নেতৃত্বদের নিয়ে নজরুল মঞ্চে বৈঠক থেকে এই অভিনব উদ্যোগের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তবে এই গোটা কর্মকাণ্ডের পিছনে যে প্রশান্ত কিশোরের কৌশল রয়েছে তা বুঝতে বাকি নেই কারোরই। আসলে বিধানসভা নির্বাচনে রাজ্যের মানুষকে একসুতোয় গাঁথতে এবং নিজের স্থান ধরে রাখতে এই অভিনব উপায়ে এগিয়ে যেতে চাইছেন মুখ্যমন্ত্রী।

গোটা রাজ্যের বিভিন্ন জায়গায় যেভাবে তৃণমূল নেতৃত্বরা কাটমানি ও দুর্নীতিতে জড়িয়ে পড়েছে সাহায্য করার নামে গ্রাস করেছে তাই তাতে লাগাম টানতেই এবং রাজ্যের মানুষের কাছে পৌঁছাতে এই বিশেষ ব্যবস্থা বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই কলকাতায় এই পরিষেবায় বিশেষ সুবিধা পাওয়া গিয়েছে তাই এবার রাজ্যে যে দিদিকে বলো পরিষেবা খুবই কার্যকরী হবে তা বোঝাই যাচ্ছে।