বিজেপিকে রুখতে দলে মমতার সিক্রেট প্ল্যান!

203
বিজেপিকে রুখতে দলে ৩ লক্ষ হোলটাইমার নিয়োগের সিদ্ধান্ত মমতার

রাজ্যে বিজেপি ক্রমশই আগ্রাসী হয়ে উঠছে। বিজেপি যেভাবে লোকসভা নির্বাচনে নিজেদের আধিপত্য বিস্তার করেছে তাতে দল টিকিয়ে রাখতে এবার সিপিএম-এর পথেই হাঁটছে তৃণমূল। একসময় তৃণমূল ক্যাডার ভিত্তিক দল চালাতো তাই এবার সিপিএম-এর মতোই দলকে ঢেলে সাজাতে প্রতিটি বুথে চারজন করে হোলটাইমার নিয়োগের কথা ভাবছেন মুখ্যমন্ত্রী।

সোমবার দলীয় নেতৃত্বদের নজরুল মঞ্চে ডেকেছেন মুখ্যমন্ত্রী। সেখানে ব্লক সভাপতি, জেলা সভাপতি ও বিধায়করা উপস্থিত থাকবেন। তাই এই জরুরী তলবের পরই গুঞ্জন উঠেছে বিধানসভা নির্বাচনে নিজের দলকে এবং নিজের জায়গাকে ধরে রাখতে হয়তো হোলটাইমার নিয়োগ নিয়ে কোনো আলচনা করবেন মুখ্যমন্ত্রী।

তবে হোলটাইমার নিয়োগের কারণ কি, হোলটাইমাররা দলের হয়ে সর্বক্ষণ কাজ করবেন। বুথের সমস্ত বাড়িতে গিয়ে বিভিন্ন সরকারি প্রকল্পগুলিকে বোঝানো এবং সাধারণ মানুষদের সুযোগ সুবিধা পাইয়ে দেওয়ার কাজ করবেন তাঁরা। প্রতিটি কর্মীর কাজ আলাদা হবে এবং সেই কাজের জন্য বেতন দেওয়া হবে।

বিজেপি রাজ্যে আসার পর যেভাবে তৃণমূলের দুর্বলতা চোখে পড়ছে তা সত্যিই ভাবাচ্ছে তৃণমূলের শীর্ষ স্থানীয় নেতৃত্বদের। অনেকেই বলছেন তৃণমূলের এই ভাঙন ও দুর্বলতার কারণ, তাঁদের দম্ভ ও অহংকার এবং এক শ্রেনীর মানুশকে প্রাধান্য দেওয়া। কিন্তু দলকে কোনো ভাবেই হারতে দেওয়া যাবে না, তাই এবার কোমর বেঁধে মাঠে নামছেন মুখ্যমন্ত্রী।