শেষমেশ যোগ‍্য সম্মান পেলেন কারগিল যুদ্ধের নায়ক সতপাল সিং

178
কারগিল যুদ্ধের নায়ক সতপাল সিং শেষমেশ যোগ‍্য সম্মান পেলেন ।

কারগিল যুদ্ধের নায়ক সতপাল সিং। বীর চক্র প্রাপ্ত এক বীর সেনা। যে কিনা দাড়িয়ে ট্রাফিক সামলান। টাগগার হিলে, যুদ্ধের সময় ছিলেন তিনি। তার বন্দুকের বারিতেই মৃত্যু হয় পাকিস্তানের ক‍্যাপ্টেনের। এর পরেই তাকে দেওয়া হয় বীর চক্র।

কিন্তু বীর চক্র পাওয়ার পরেই পায়নি কোনো যোগ‍্য সম্মান। এখনও তার ছেলের চাকরি হয় নি। এইসব দুঃখ ক্ষোভ স্বয়ং পাঞ্জাবের মুখ‍্যমন্ত্রী অমরিন্দর সিংএর কানে জেতেই গতকাল কার্গিল বিজয় দিবসে তার পদন্নোতি করা হয়। তাকে আর ট্রাফিক সামলাতে হবে না, তিনি সাব ইন্সপেক্টর পদে যোগ দেন।

তিনি বলেন অবসর নেওয়ার পর, পাঞ্জাব পুলিশের হেড কনস্টেবল পদে যোগদেন তিনি। তাকে কোনো আলাদা সুবিধা দেওয়া হয় না। তাই তিনি আক্ষেপের সুরে জানান।

তার এই অবস্হার জন‍্য অমরিন্দর দায়ী করেছে জোট দল বিজেপিকে। তাকে তার প্রাপ্ত সম্মানটুকু দেওয়া হয় নি।এই কারণেই অমরিন্দর সিং তার পাশে দাড়িয়েছে। সে তার দুঃখ বেশী ভালো বুঝতে পেরেছে কারণ তিনিও তো একজন সৈনিক ছিলেন।

সতপাল সিং বারবার দুঃখ প্রকাশ করেছেন তার ছেলের জন‍্য, শিক্ষিত হয়েও তার চাকরি না পাওয়া নিয়ে। কিন্তু এরপর থেকে অনেক জায়গা থেকে তাকে চাকরির জন‍্য অফার আসছে বলে জানা গেছে।