আপনার ভালোবাসায় কি সন্দেহ আছে ?? তাহলে পোস্টটি আপনার জন্য !!

1342

বিখ্যাত আমেরিকার লেখক হেনরি মিলার একবার বলেছিলেন, ‘ভালোবাসা আমরা যতই পাই, তা কোনোদিনই যথেষ্ট না।’ আমরা সবসময় ভালোবাসা খুঁজে যাই, ভালোবাসতে চাই, ভালোবাসা পেতে চাই। ভালোবাসার সংজ্ঞা জন্ম থেকে বড় হওয়া পর্যন্ত বিভিন্ন রূপ নেয়।

যাই হোক, এখানে আমরা রোমান্টিক প্রেম এবং আবেগের সম্পর্কের কথা বলছি। যা দুইজনকে একত্রিত করতে এবং একসঙ্গে জীবন কাটিয়ে উঠতে সাহায্য করবে। যদিও আমাদের কাছে প্রেমের অনেক সংজ্ঞা রয়েছে, কিন্তু আমরা কীভাবে জানবো- আমরা কাউকে ভালোবাসি? এটা কি শুধুই আবেগ? নাকি এটা বিশুদ্ধ আবেগ? চলুন কয়েকটা লক্ষণ দেখি-

আরো পরুনঃ- এক রাতের জন্য ১ কোটি !! দেখুন সেই রহস্য…

অতি আবেগ:-
ভালোবাসার মানে আমরা সবাই বুঝি। গবেষকদের দ্বারা পরিচালিত একটি গবেষণা অনুযায়ী, আপনি যখন প্রেমে পড়েন তখন আপনি সব কিছুর ঊর্ধ্বে চলে যান। আপনার মন, মস্তিষ্ক সব কিছুই অন্যভাবে কাজ করতে থাকে।

মানসিক চাপ:-
আপনি যখন কাউকে ভালোবাসেন তখন তার সব ব্যাপারেই চিন্তিত থাকেন। এক প্রকার মানসিক চাপ চলতে থাকে। বিশেষজ্ঞদের মতে, এ ধরনের অনুভূতি এক্ষেত্রে বেশ প্রত্যাশিত। কারণ একজন ব্যক্তিকে ভালোবাসলে মস্তিষ্কে কোরিটিসোল নামের স্ট্রেস হরমোনটি বৃদ্ধি পায়, যার ফলে ব্যক্তিটিকে বেশি চাপ অনুভব করতে হয়।

সময় নিন:-
বিশেষজ্ঞদের মতে, আপনি কাউকে ভালোবাসুন কিংবা নাই বাসুন, কোনোরকম সিদ্ধান্তে আসার পূর্বে সময় নেওয়া অবশ্যই ভালো। আপনি যদি তাকে ভালো না বাসেন তাহলে একটি সিদ্ধান্তে আসা খুবই সহজ। কিন্তু আপনি যদি তাকে পছন্দ করেন তাহলে তার প্রস্তাবে রাজি হওয়ার সিদ্ধান্তে যাওয়া খুবই কঠিন। তাই দুজনই সময় নিন।

আরো পরুনঃ-ভ্যালেন্টাইনস ডে তে পালন হচ্ছে বোন দিবস !!

একসাথে ভবিষ্যতের স্বপ্ন:-

ভবিষ্যৎ নিয়ে চিন্তা ভাবনা করেন? আপনি যা চান তা নিয়ে কল্পনা করেন? আপনি যদি তার সাথে ভবিষ্যতে থাকার পরিকল্পনা করে থাকেন কিংবা বিয়ে করার চিন্তা করে থাকেন তাহলে এটি খুবই ভালো লক্ষণ।

দায়িত্ব:-
ভালোবাসার ক্ষমতা এতটাই শক্তিশালী যে এটি আপনাকে দায়িত্বশীল করে তুলবেই। আপনি যদি মনে করেন আপনি কারোর দায়িত্ব ও কর্তব্য পালনের জন্য তৈরি আছেন, তাহলে পছন্দের মানুষটির কাছ থেকে সত্যিকারের ভালোবাসা পাওয়ার সম্ভাবনা অনেক।

অন্যান্য লক্ষণ:-
উপরে উল্লিখিত লক্ষণ ছাড়াও, অন্যান্য অনেক লক্ষণ রয়েছে যা আপনার উপেক্ষা করা উচিত নয়। হ্যাঁ, এটা সত্য যে যখন আপনি কারোর প্রেমে পড়েন, তখন আপনি সেই ব্যক্তিকে নানাভাবে প্রভাবিত করতে অনেক কিছুই করতে চান। আপনি সেই ব্যক্তির চারপাশে থাকতে চান। কেবলমাত্র সেই বিশেষ ব্যক্তির কথাই চিন্তা করেন। এটাই ভালোবাসা।