একুশের ভিড় নিয়ে মমতাকে কটাক্ষ বাবুল সুপ্রিয়র, ব্যাপক চাঞ্চল্য রাজনৈতিক মহলে

186
মুখ্যমন্ত্রীকে কটাক্ষ বাবুল সুপ্রিয়র ! একুশের ভিড় নিয়ে ।।

সপ্তদশ লোকসভা নির্বাচনে রাজ্যে বিজেপির ফলাফল বুঝিয়ে দিয়েছে শক্তি বাড়াচ্ছে গেরুয়া শিবির। তার ওপরে আবার শাসক দল সহ অন্যান্য দল থেকে বিজেপিতে যোগ দেওয়ার হিড়িক কার্যত পৌষ মাস মাস দেখছে বিজেপি। তাই একুশে জুলাইয়ের সভা নিয়ে খানিকটা হলেও চিন্তিত ছিল রাজ্যের শাসক দল।

বিভিন্ন জেলা থেকে যেভাবে বিজেপিতে যোগ দেওয়ার প্রতিযোগিতা বেড়ে গিয়েছে তাতে তো শিড়ে সংক্রান্তি অবস্থা হওয়ার জোগাড়। যদিও সমাবেশে লোকের অভাব হয় নি। কিন্তু অন্যান্য বছরের তুলনায় এবারে মঞ্চে নির্ধারিত সময়ের অনেকটা আগেই উঠে পড়েছিলেন মুখ্যমন্ত্রী, শুধু উঠে পড়াই নয় বক্তব্য রাখাও শুরু করেছিলেন। আর সেই বিষয়টিকে হাতিয়ার করে কার্যত কটাক্ষ শুরু করল বিজেপি। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর শহিদ দিবসকে ফ্লপ শো বলেছেন তিনি।

তারপর এবার আসরে নামলেন বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। একুশে জুলাইয়ের একটি ছবি পোস্ট করে তিনি ধর্মতলা চত্বর কতটা ফাঁকা তা বোঝাতে চেয়েছেন।

গত পাঁচিশ বছর ধরে শহিদ দিবস পালন করছে তৃণমূল। এবারে ছাব্বিশে পা দিয়েছে। কিন্তু ছাব্বিশ বছরের ইতিহাসে এবারে কত পরিমানে লোক কম হয়েছে সেই হিসেবও দেন বাবুল। তাঁর মতে এবারে কোনোরকমে ভিড় টিপু সুলতান মসজিদ অবধি পৌঁছেছে। যা দেখে তাঁর দাবি তৃণমূল মুক্ত বাংলা আর বেশি দেরী নেই।

এরপর একটি ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ফটোশপই দিদির মুখ রক্ষার একমাত্র উপায়। আসলে এবছরের সমাবেশে ভিড় কতটা হবে, সেটাই একমাত্র প্রশ্ন ছিল শাসক শিবিরের, তাইতো ভিড়ের চ্যালেঞ্জ নয় বরং ভিড় ধরে রাখাটাই একমাত্র লক্ষ্যছিল তাঁদের কাছে ।