খুশির হাওয়া রাজ্য সরকারি কর্মচারিদের ! বাড়তে চলেছে হাউস রেন্ট ভাতা

181
খুশির হাওয়া রাজ্য সরকারি কর্মচারিদের ! বাড়তে চলেছে হাউস রেন্ট ভাতা ।

এ বার সরকারি কর্মচারীদের জন্য হাউস রেন্ট ভাতা বাড়াতে চলেছে রাজ্য সরকার। সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার রাজ্য সরকারি কর্মচারীদের জন্য এই বিশেষ সুবিধার কথা ঘোষণা করেছেন।

চলতি বছরের আগস্ট মাস থেকেই এই নতুন সুবিধা পেতে চলেছেন রাজ্য সরকারের কর্মচারীরা। এই প্রকল্পের জন্য মোট উনিশ  শত কোটি টাকা ধার্য করা হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে। কিছুদিন আগেই হরিয়ানার মুখ্যমন্ত্রী সমস্ত সরকারি কর্মীদের প্রতিনিধি ও ইউনিয়ন কর্মীদের সঙ্গে বৈঠকে বসে এই সিদ্ধান্তে আসেন। তবে শুধুমাত্র হাউস রেন্ট ভাতাই নয় পাশাপাশি আরও বেশ কয়েকটি সুযোগ সুবিধার কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

রাজ্য সরকারের এই ঘোষণার ফলে হরিয়ানার প্রায় সাড়ে তিন লক্ষ সরকারি কর্মচারী উপকৃত হতে চলেছেন। উল্লেখ্য দীর্ঘদিন ধরে কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা বেতন সংক্রান্ত বিষয়ে কেন্দ্রের কাছে দাবি জানিয়ে আসছিল আশা করা হয়েছিল বাজেট পেশে কর্মচারীদের জন্য সুখবর থাকবে কিন্তু শেষমেশ তা হয়ে ওঠেনি বরং কেন্দ্রের বেশ কিছু সিদ্ধান্তে হতাশ হয়েছিল কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা তার মাঝেই হরিয়ানার মুখ্যমন্ত্রীর তরফে এই নতুন সুবিধা পাওয়ায় খুশি রাজ্য সরকারি কর্মচারীরা।