মুখ্যমন্ত্রীর নির্দেশে ভাতা বাড়ল জেলা পরিষদের সভাপতি ও পঞ্চায়েত সদস্যদের

145
মুখ্যমন্ত্রীর নির্দেশে ভাতা বাড়ল জেলা পরিষদের সভাপতি ও পঞ্চায়েত সদস্যদের

রাজ্য সরকারের অধীনস্থ অস্থায়ী ঠিকা কর্মীদের বেতন বৃদ্ধির পর ভাতা বাড়ল জেলা পরিষদের সদস্য এবং পঞ্চায়েত সদস্যদের। সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভাতা বাড়ানোর কথা জানিয়েছেন যার জন্য বাড়তি দুশো কুড়ি কোটি টাকা খরচ হবে বলেও জানানো হয়েছে।

সোমবার নবান্নে জেলা পরিষদের সদস্যদের নিয়ে বৈঠকে জেলা সভাধিপতিদের ভাতা বাড়িয়ে নয় হাজার টাকা করে করে দেওয়া হয়েছে। একই সঙ্গে তাঁদের ওপর দায়িত্ব বাড়িয়ে দিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পগুলির সুবিধা যাতে সঠিক ভাবে পায় তা খতিয়ে দেখার পরামর্শ দিয়েছেন তিনি। শুধু তাই নয় নিয়মিত প্রান্তিক মানুষদের সঙ্গে যোগাযোগ রেখে চলার পরামর্শ দিয়েছেন।

পঞ্চায়েতের কাজের নাম করে দুর্নীতি কখনই বরদাস্ত হবে না বলেও সরাসরি হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য গোটা রাজ্য জুড়ে যে ভাবে কাটমানি ইস্যু মাথাচাড়া দিয়ে দাঁড়িয়েছে তাতে চিন্তার ভাঁজ পড়েছে শাসক শিবিরের কপালে। রাজ্যের বিভিন্ন জায়গায় গ্রাম পঞ্চায়েত কিংবা ব্লক স্তরের কর্মীদের বিরুদ্ধে লক্ষ লক্ষ টাকার কাটমানি অভিযোগ উঠেছে। তাই এ বার দলকে আঁটোসাটো করতে এবং রাজ্যের বিভিন্ন পরিষেবা সুসংহত করতেই কড়া হতে চলেছেন মুখ্যমন্ত্রী।