টানা ১১দিন অনশনে মারাত্মক রোগে আক্রান্ত অনশনকারী প্রাথমিক শিক্ষকরা

134
টানা ১১দিন অনশনে মারাত্মক রোগে আক্রান্ত অনশনকারী প্রাথমিক শিক্ষকরা

যোগ্যতা অনুযায়ী ন্যায্য বেতনের দাবি জানিয়ে টানা 11 দিন অনশন চালিয়ে যাচ্ছেন রাজ্যের প্রাথমিক শিক্ষকদের একাংশ। এ বার অনশন চালাতে গিয়েই মারণ রোগ বাসা বাঁধল অনশনকারী শিক্ষক শিক্ষিকাদের শরীরে। অনশনকারী বেশির ভাগ শিক্ষকদের শরীর থেকে হিটন বডি পেয়েছেন চিকিত্সক যার জেরে মাংসপেশি ক্ষয় করে শরীরের শক্তি উত্পন্ন হচ্ছে। একই সঙ্গে একজন শিক্ষিকার কিডনিতে ক্ষতির আশঙ্কা তৈরি হয়েছে।

তাই অবিলম্বে 14 জন শিক্ষকের অনশন ভঙ্গ করা উচিত বলে মনে করছেন চিকিত্সকরা। হিটোন বডি পাওয়ার পর উস্তি প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের তরফ থেকে অসুস্থ শিক্ষক শিক্ষিকাদের হাসপাতালে ভর্তি করা হবে বলেই জানানো হয়েছে, এবং ওই চোদ্দো জনের বদলে অন্যান্য শিক্ষকরা আন্দোলন অনশনে শামিল হবেন বলে জানানো হয়েছে।

কিন্তু ওই চোদ্দো জন শিক্ষক অসুস্থতা নিয়েই অনশন চালিয়ে যাবেন বলেছেন যদিও চূড়ান্ত সিদ্ধান্ত এখনই ঠিক হয়নি। তবে পরিস্থিতি যে দিকেই যাক কেন আন্দোলন অনশন কোনও ভাবেই তাঁরা বন্ধ করবে না এমনটাই জানিয়েছে অ্যাসোসিয়েশনের সদস্যরা। উল্লেখ্য বিকাশ ভবনের অদূরে যে আব্দুলের অনুসারে সামিল হয়েছেন প্রাথমিক শিক্ষকরা সেখানে নেই কোনও পর্যাপ্ত শৌচালয় নেই পানীয় জলের ব্যবস্থা। যার জেরে অনেকেই বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ইতিমধ্যে।