পড়ুন আজকের রাশিফল, জানুন আজ আপনার দিন কেমন যাবে…

2400
দেখুন আজকে (১৫/০৭/২০১৯) সোমবার আপনার দিনটি কেমন যাবে

পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ,যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়।

মেষ রাশিফল :- আপনি সাধারণত যেরকম দেখেন তার থেকে কম শক্তি নিজের মধ্যে দেখতে পাবেন- অতিরিক্ত কাজে নিজেকে জড়িয়ো না- কিছুক্ষণ বিশ্রাম নিন এবং অন্য দিনে আপনার সাক্ষাৎ-সূচিকে পুনরায় নির্ধারিত করুন। বিভিন্ন উত্স থেকে আর্থিক লাভ হবে। আপনার শিশুসুলভ এবং নিরীহ আচরণ পারিবারিক সমস্যা সমাধানে মুখ্য ভূমিকা পালন করবে। প্রেমে অপ্রত্যাশিত মোড় সন্ধ্যার দিকে আপনার মনকে বিষণ্ণ করে তুলবে। যোগ্য কর্মচারীদের জন্য পদোন্নতি বা আর্থিক লাভ। পরনিন্দা এবং কুৎসা থেকে দূরে থাকুন। আপনার বৈবাহিক জীবনকে ভাল করার প্রচেষ্টা আপনাকে আজ প্রত্যাশার চেয়ে বেশী ভালো রং প্রদর্শন করবে।

বৃষভ রাশিফল :- আবেগের দিক থেকে আপনি অনিশ্চিত হবেন এবং আপনি সত্যিই কি চান সে ব্যাপারে চঞ্চলমন হবেন। কাউকে প্রভাবিত করার জন্য বেশী খরচ করবেন না। আপনি আজ বিরক্ত বোধ করবেন কারণ আপনি আবিষ্কার করবেন যে যাকে আপনি সবসময় বিশ্বাস করেছিলেন সে খুব সৎ নয়। একজন বিশেষ বন্ধু আপনার অশ্রুজল মুছিয়ে দিতে পারে। ইতিবাচক মনোভাব সঙ্গে আপনার ভেতরের মূল্যবোধগুলি মিলিত হয়ে কর্মক্ষেত্রে সাফল্য আনতে পারবে। ভিতরের মূল্যবোধগুলি আপনাকে সন্তুষ্টি দেবে- ইতিবাচক মনোভাব সাফল্যের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দেবে। ভ্রমণ লাভদায়ক হলেও খরচসাপেক্ষ হবে। আজকের দিনে “পাগল হওয়ার” দিন! আপনি আপনার স্ত্রীর সঙ্গে প্রেম এবং রোমান্সের চরম মাত্রায় পৌঁছাবেন।

মিথুন রাশিফল :- রাস্তা পার করার সময়ে সতর্ক থাকুন বিশেষত লাল সিগন্যালে। কারোর অবহেলা হয়তো আপনাকে আহত করতে পারে। আপনার খরচ বাজেট অতিক্রম করায় আপনার অনেক চলমান প্রকল্প আকস্মিক স্থগিতাদেশ জারি করতে হতে পারে। অফিসের কাজে আপনার অত্যধিক নিযুক্তির কারণে আপনার স্ত্রীর সাথে সম্পর্ক আন্তরিকতাহীন হয়ে উঠবে। আপনার ভালোবাসার মানুষটির সাথে আজ শিষ্ট আচরণ করুন। আজ আপনার এক গোপন প্রতিপক্ষ থাকবে যিনি আপনাকে ভুল প্রমাণ করতে ভালোবাসেন। আজ আপনি ভালো ধারণায় পূর্ণ থাকবেন এবং আপনার পছন্দের ক্রিয়াকলাপ আপনাকে প্রত্যাশা বহির্ভূত লাভ এনে দেবে। আপনার যখন সেরকম কোনও ইচ্ছা নেই আপনার স্ত্রী আপনাকে বাইরে যাবার জন্য জোড় করতে পারেন বা তদ্বিপরীত, যা ঘটনাচক্রে আপনাকে বিরক্ত বোধ করাবে।

কর্কট রাশিফল :- একটু আধটু শরীরচর্চা দিয়ে আপনার দিন শুরু করুন- এই সময়ে আপনি নিজেকে নিয়ে ভালো বোধ করতে শুরু করবেন- এটিকে প্রতিদিনের অঙ্গ বানিয়ে ফেলুন এবং এটিতে লেগে থাকার চেষ্টা করুন। দীর্ঘ স্থায়ী লাভের জন্য স্টক এবং মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে সুপারিশ করা হচ্ছে। আজ পরিবারের সদস্যদের থেকে সদুপদেশ আপনার জন্য কিছু ভাল জিনিস আনবে। খুশির জন্য নতুন সম্পর্কের প্রতীক্ষায় থাকুন। ঊর্ধ্বতনদের পাশাপাশি সহকর্মীদের কাছ থেকে পাওয়া সমর্থন আপনার সাহস বাড়িয়ে তুলবে। তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত নেবেন না যাতে পরে খারাপ লাগে। আপনি আজ আপনার জীবন সঙ্গীর প্রেমের উষ্ণতা অনুভব করবেন।

সিংহ রাশিফল:- আপনার আকাঙ্খা এবং উচ্চাশা ভয় দ্বারা প্রভাবিত হওয়ার উচ্চ সম্ভাবনা রয়েছে। এটি মোকাবিলা করতে আপনার কিছু সঠিক উপদেশ দরকার। খরচের ব্যাপারে এগিয়ে আসবেন না, তাহলে ফাঁকা পকেটে বাড়ি ফিরতে হবে। আপনার বন্ধুদেরও আপনার উদারতার সুযোগ নিতে দেবেন না। আপনার প্রণয়ীর রূঢ় শব্দের কারণে আপনার মেজাজ বিচলিত হতে পারে। আপনি বড় কিছুর অংশ হয়ে আপনার প্রশংসা এবং পুরষ্কার জয় করবেন। যদি আপনি আপনার জিনিসপত্র সম্পর্কে যত্নবান না হন তাহলে ক্ষয়ক্ষতি বা চুরি হতে পারে। আজ আপনি আপনার বিবাহের একটি কঠিন সময়ের সন্মুখীন হতে পারেন।

কন্যা রাশিফল :- কিছু মানুষের মনে হতে পারে যে আপনি নতুন কিছু শেখার পক্ষে বেশিই বয়স্ক- কিন্তু একদমই সত্যি নয়-আপনার প্রখর এবং সক্রিয় মনের কারণে আপনি সহজেই নতুন জিনিস শিখতে পারবেন। আজ আপনার সমস্যা হল আপনার টাকা ঝুলে থাকবে- আপনি সম্ভবত বেশি খরচ করবেন অথবা মানিব্যাগ অন্য স্থানে রখবেন- অসতর্কতার কারণে কিছু লোকসান নিশ্চিত হবে। পারিবারিক উত্তেজনাকে গম্ভীরভাবে নেওয়া উচিত। কিন্তু অহেতুক চিন্তা কেবল মানসিক চাপই বাড়িয়ে তুলবে। অন্যান্য সদস্যদের সাহায্যে যত তাড়াতাড়ি সম্ভব সমাধানের চেষ্টা করুন এবং চাপের সাথে মানিয়ে নিতে নিজেই নিজের পরিচর্যা করুন। অতীতের সুখস্মৃতি আপনাকে ব্যস্ত করে রাখবে। আপনার অংশীদারদের সহজভাবে নেবেন না। আজ সেরকমই একটি দিন যখন বিষয়গুলি আপনার ইচ্ছামাফিক চলে না। আজ, আপনি আপনার বিবাহিত জীবন সম্পর্কে সব দুঃখিত স্মৃতি ভুলে যাবেন এবং চমৎকার বর্তমান মনে রাখবেন।

তুলা রাশিফল :- আপনার জীবন আপনার বন্ধু এবং পরিবারের সদস্যদের জন্য নিখুঁত বলে মনে হতে পারে- কিন্তু কিছু সাম্প্রতিক ঘটনাবলীর জন্য আপনার মনোযোগ বিঘ্নিত হতে পারে। আপনার সৃজনশীল প্রতিভা সঠিকভাবে ব্যবহার করলে অত্যন্ত লাভজনক প্রমাণিত হতে পারে। গৃহস্থালীর অসমাপ্ত কাজ শেষ করার জন্য আপনার স্বামী বা স্ত্রীর সাথে ব্যবস্থা করুন। আপনাকে আর আপনার প্রেমমূলক কল্পনাকে স্বপ্ন দেখার প্রয়োজন নেই; সেগুলি আজ সত্য হতে পারে। সময় আজ সত্যিই কঠিন। কাজের জন্য বেরোনোর আগে নিজেকে প্রস্তুত করুন। যদি ভ্রমণের পরিকল্পনা থেকে থাকে- তাহলে আপনার কর্মসূচীর শেষ মূহুর্তের পরিবর্তনের জন্য তা স্থগিত হয়ে যেতে পারে। আপনার জীবন সঙ্গী অভ্যন্তরীণ সৌন্দর্য আজ ধীরে ধীরে নির্গত হবে।

বৃশ্চিক রাশিফল :- আজ কল্যাণকর দিন এবং আপনি হয়তো একটি দীর্ঘমেয়াদী অসুস্থতা থেকে মুক্তি পেতে পারেন। অপরিকল্পিত উত্স থেকে টাকাপয়সা লাভ আপনার দিন উজ্জ্বলতর করতে তুলবে। আপনি কোন বিষয়ের সমাধান করতে গেলে মেজাজ এবং পরিকল্পনার পরিবর্তন প্রভাবশালী হয়ে উঠবে। আপনি প্রেমে ধীরে ধীরে কিন্তু নিয়মিতভাবে পুড়তে থাকবেন। অল্পস্বল্প বাধাসহ- এই দিনটি দুর্দান্ত কৃতিত্বের দিন বলে মনে হচ্ছে- এমন সহকর্মীদের দিকে নজর রাখুন যাঁরা যা চাইছেন তা না পেলে খেয়ালী হয়ে উঠতে পারেন। এমন পরিবর্তন করুন যা আপনার উপস্থিতিকে উন্নত করে এবং সম্ভাব্য সঙ্গীদের আকর্ষণ করে। আজ, আপনার এবং আপনার স্ত্রীর মধ্যে অভিমান শুধুমাত্র একটি সুন্দর মনোরম স্মৃতির জন্য থেমে যেতে পারে। সুতরাং, একটি উত্তপ্ত তর্কের সময় পুরানো সুন্দর দিনের কথা মনে রাখতে ভুল করবেন না।

ধনু রাশিফল :- আপনার স্বাস্থ্য এবং সৌন্দর্যের উন্নতি করতে যথেষ্ট সময় থাকবে। এমন জিনিস কেনার পক্ষে আদর্শ দিন যার দাম বাড়বে। অফিসের চিন্তা বাড়িতে আনবেন না। এতে পারিবারিক সুখ নষ্ট হয়। তার চেয়ে একে অফিসেই সামলে নিয়ে পারিবারিক আনন্দ উপভোগ করুন। আপনার প্রেমিকাকে অনুচিত দাবী জানাতে দেবেন না। সমগ্র মহাবিশ্বের উচ্ছ্বাস দুই জনের মধ্যে অনুষ্ঠিত হবে যারা প্রেম পড়েছে। হ্যাঁ, আপনি সেই ভাগ্যবানদের মধ্যে একজন। আপনার অতীতের কারোর আপনাকে যোগাযোগ করা এবং এটিকে একটি স্মরণীয় দিনে পরিণত করা সম্ভব। আজ আপনি মনে করতে পারেন যে আপনার বিবাহিত জীবনের কমনীয়তা হারিয়েছে; যদিও সবকিছু শীঘ্রই পুনর্যৌবন লাভ করবে।

মকর রাশিফল :- নিজের খাদ্য(তালিকা) নিয়ন্ত্রণের আওতায় রাখুন এবং শারীরিকভাবে সুস্থ থাকার জন্য ব্যায়াম করুন। কোন নতুন অর্থনৈতিক সমঝোতা চূড়ান্ত হবে এবং আপনি অনেক টাকা পাবেন। অত্যধিক বন্ধুভাবাপন্ন অজানা ব্যক্তিদের থেকে যথাযথ দূরত্ব বজায় রাখুন। প্রেমের সম্মুখীন হওয়া অত্যন্ত উত্তেজক হলেও বেশিক্ষণ টিকবে না। আপনার আধিপত্য বিস্তারকারী মনোভাব আপনার সহকর্মীদের সমালোচনা বিষয় হতে পারে। আজ আপনি একজন তারকার মতো আচরণ করুন- কিন্তু শুধুমাত্র প্রশংসনীয় কাজগুলিই করুন। আপনার স্ত্রীর অশিষ্টতা সারাদিন আপনাকে বিচলিত রাখতে পারে।

কুম্ভ রাশিফল :- সঠিক শরীরচর্চা দ্বারা আপনার ওজন নিয়ন্ত্রণ রাখা প্রয়োজন। তৈলাক্ত এবং মসলাযুক্ত খাদ্য এড়িয়ে চলুন। আর্থিক দিক সামলানোর সময় বাড়তি সতর্কতা এবং যত্ন সেই ঘন্টার প্রধান মন্ত্র বলে মনে হবে। নিজের পরিবারের সদস্যের প্রয়োজন আজ আপনার কাছে অগ্রাধিকারে থাকা উচিত। ভালোবাসার জন্য উৎসাহময় দিন- সন্ধ্যের জন্য কিছু বিশেষ পরিকল্পনা করুন এবং এটিকে যতটা সম্ভব রোম্যান্টিক করতে চেষ্টা করুন। ব্যবসায়িক বিষয়ে সিদ্ধান্ত নেবার সময় কারোর দ্বারা প্রভাবিত হবেন না। যা আপনি সবচেয়ে বেশি করতে ভালোবাসেন সেই জিনিসের সঙ্গে আপনার মেলামেশা এবং অনুসরণ করার জন্য আজ আপনার কাছে অতিরিক্ত সময় আছে। শুধুমাত্র একটু প্রচেষ্টার সঙ্গে, দিনটি আপনার বিবাহিত জীবনের সেরা দিন হতে পারে।

মীন রাশিফল :- অসীম জীবনের সমৃদ্ধশালী জাঁকজমক উপভোগ করে আপনার জীবনকে আরো মহিমান্বিত করে তুলুন। দুশ্চিন্তার অনুপস্থিতি এই দিশায় প্রথম পদক্ষেপ। দিনের শেষ ভাগে আর্থিক উন্নত হবে। যাদের সাথে আপনি কদাচিৎ সাক্ষাৎ করেন তাদের সাথে য়োগাযোগের ভালো দিন। একতরফা প্রণয় আপনাকে হতাশ করতে পারে। আজ আপনি উপলব্ধি করবেন যে আপনার কর্মক্ষেত্রে ভাল করার পিছনে আপনার পরিবারের সহায়তা রয়েছে। সতর্কতা অবলম্বন করে পদক্ষেপ গ্রহণ করার দিন- যখন আপনার হৃদয়ের থেকেও মনের দরকার বেশি পড়বে। কখনও বিবাহিত জীবন খুব বিরক্তিকর মনে হয়। আজ আপনার বিরক্তি বোধ হওয়ার দিন এরকম দেখান।