দেখুন আজকে (৩১/০৫/২০১৯) শুক্রবার আপনার দিনটি কেমন যাবে

461
দেখুন আজকে (১৫/০৭/২০১৯) সোমবার আপনার দিনটি কেমন যাবে

পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ,যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়।

মেষ রাশি-এমন একটি দিন যেখানে হাসি আপনার মুখে সর্বদা লেগে থাকবে এবং অপরিচিতদেরকে পরিচিত বলে মনে হবে। আজকের জন্যই বাঁচার আপনার যে প্রবণতা সেটিকে এবং বিনোদনের খাতে অত্যধিক খরচ করায় লাগাম দিন। অতিথিদের প্রতি রূঢ় হবেন না। আপনার ব্যবহারে আপনার পরিবারই শুধু হতাশ হবে না এতে আপনাদের সম্পর্কেও ভাঙন দেখা দেবে। আজ আপনার ভালোবাসার মানুষটি আপনার খেয়ালী আচরণ সামলানো অত্যন্ত দুরূহ বোধ করবেন। অন্যরা আপনার সময়ের অত্যধিক চাহিদা করতে পারেন- তাদের প্রতি আপনি কোন দায়বদ্ধতা গ্রহণের পূর্বে নিশ্চিত করুন যে আপনার কাজ প্রভাবিত হচ্ছে না এবং তারাও আপনার উদারতা ও দয়াশীলতার সুযোগ নিচ্ছে না। যদি ভ্রমণের পরিকল্পনা থেকে থাকে- তাহলে আপনার কর্মসূচীর শেষ মূহুর্তের পরিবর্তনের জন্য তা স্থগিত হয়ে যেতে পারে। আপনি যদি আপনাকে নিয়ন্ত্রণ করার জন্য আপনার অর্ধাঙ্গীনীর থেকে অন্য কাউকে বেশী সুযোগ দেন, আপনি আপনার সঙ্গীনীর থেকে একটি বিরূপ প্রতিক্রিয়া পেতে পারেন।

মিথুন রাশি-কিছু অনিবার্য পরিস্থিতি আপনাকে কিছুটা অস্বস্তি দিতে পারে। কিন্তু আপনি অবশ্যই আপনার ভারসাম্য বজায় রাখার চেষ্টা করবেন এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানানো উচিত নয়। আর্থিক সীমাবদ্ধতা এড়াতে আপনার বাজেটে আটকে থাকুন। ব্যবহারে অস্থিরতা দেখাবেন না- বিশেষ করে জীবনসঙ্গীর সঙ্গে, তাতে গৃহশান্তি নষ্ট হয়ে যাবে। আবেগ প্রবণতাকে সামলে রাখুন নাহলে প্রেমের সম্পর্কে ভাঙন অনিবার্য। নতুন প্রস্তাবনা লোভনীয় হবে কিন্তু কোন হঠকারী সিদ্ধান্ত নেওয়া বিবেচকের কাজ হবে না। আজ আপনি ভালো ধারণায় পূর্ণ থাকবেন এবং আপনার পছন্দের ক্রিয়াকলাপ আপনাকে প্রত্যাশা বহির্ভূত লাভ এনে দেবে। আজ আপনার ইচ্ছামত কিছু নাও চলতে পারে, কিন্তু আপনি আপনার অর্ধাঙ্গীনির সাথে একটি সুন্দর সময় কাটাবেন।

সিংহ রাশি-আপনার ইচ্ছা শক্তির দ্বারা আজ আপনি পুরস্কৃত হতে পারেন কারণ আপনি একটি খুব কৌশলপূর্ণ পরিস্থিতির মোকাবিলা করবেন। একটি খুবই আবেগপ্রবণ সিদ্ধান্ত নিতে আপনাকে মাথা ঠান্ডা রাখতে হবে। আজ আর্থিক ক্ষতি হবে বলে মনে হচ্ছে যদি আপনি অন্যদের কথা মেনে বিনিয়োগ করেন। আপনি যতটা চান তার সব আকর্ষণই কেড়ে নেওয়ার পক্ষে দুর্দান্ত দিন- আপনার সামনে হয়তো অনেক কিছু জড়ো হয়ে থাকবে এবং কোনটি অনুসরণ করবেন সে নিয়ে সিদ্ধান্ত নিতে আপনার অসুবিধা হবে। আপনার প্রণয়ী সমস্ত দিন মারাত্মকভাবে আপনি মিস্ করবে। একটি সারপ্রাইজ পরিকল্পনা করুন এবং এটিকে আপনার জীবনের সবচেয়ে সুন্দর দিন তৈরি করুন। আজ উচ্চ সম্পাদনা এবং উচ্চ প্রোফাইলের দিন। সফর করার পক্ষে দিনটি ভালো নয়। একটি দীর্ঘ সময় পরে, আপনি আজ আপনার স্ত্রীর থেকে একটি সত্যিই আরামদায়ক এবং উষ্ণ আলিঙ্গন পেতে পারেন।

তুলা রাশি-আপনার স্বাস্হ্য ভালো রাখবে এমন জিনিসের উপর কাজ করার পক্ষে একটি কল্যাণকর দিন। দীর্ঘ স্থায়ী লাভের জন্য স্টক এবং মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে সুপারিশ করা হচ্ছে। দিনটিকে বিশেষ করে তোলার জন্য পরিবারের সাথে একটি ক্যান্ডেল লাইট ডিনারে সন্ধ্যাটি উপভোগ করুন। আপনার স্বামী বা স্ত্রীর খারাপ স্বাস্হ্যের কারণে আজ প্রেমে ভোগান্তি থাকবে। নিজেকে প্রতারণার হাত থেকে বাঁচাতে ব্যবসায় নজরদারী বজায় রাখুন। আপনার ধারালো পর্যবেক্ষণ আপনাকে অন্যদের থাকে এগিয়ে রাখতে সাহায্য করবে। একজন আত্মীয়, বন্ধু, বা প্রতিবেশী আজ আপনার বিবাহিত জীবনে উত্তেজনা আনতে পারে।

ধনু রাশি-বন্ধুরা সহায়ক হবে এবং আপনাকে খুশি রাখবে। সাময়িক ঋণের জন্য যাঁরা আপনার কাছে আসে তাঁদেরকে শুধু উপেক্ষা করুন। স্ত্রীর সাথে ঝগড়া মানসিক উদ্বেগের দিকে নিয়ে যেতে পারে। অহেতুক চাপ নেওয়ার কোন প্রয়োজন নেই। জীবনে এক গুরুত্বপূর্ণ শিক্ষণীয় বিষয় হল, যা আমরা পরিবর্তন করতে পারিনা সেই বিষয়গুলিকে মেনে নেওয়া। আকস্মিক প্রেমঘটিত সাক্ষাৎ আপনার মেজাজ চাঙ্গা করতে তুলবে। একটি জরুরী প্রকল্প-যার উপর আপনি দীর্ঘ সময় ধরে কাজ করছেন- বিলম্বিত হবে। কিছু আইনি পরামর্শ নিতে কোন আইনজীবীর কাছে যাওয়ার পক্ষে ভালো দিন। আপনার জীবনের ভালবাসায়, আপনার স্ত্রী আজ আপনাকে একটা চমৎকার সারপ্রাইজ দিতে পারে।

কুম্ভ রাশি-অত্যধিক দুশ্চিন্তা এবং চাপ উচ্চ রক্তচাপের কারণ হতে পারে। অমীমাংসিত সমস্যা অস্পষ্ট হবে এবং অর্থব্যয় আপনার মনকে নিরানন্দ করবে। বন্ধু এবং আত্মীয়রা আওনার কাছে আরো বেশি মনোযোগ চাইবে কিন্তু দুনিয়ার কাছে দরজা বন্ধ করে আপনার নিজেকে রাজকীয়ভাবে মনোরঞ্জন করার পক্ষে এটিই আদর্শ সময়। নতুন প্রেম কারো কারোর জন্য নিশ্চিত মনে হচ্ছে- আপনার প্রেমের জীবন আপনার জীবনকেও প্রস্ফুটিত করবে। অন্যরা আপনার সময়ের অত্যধিক চাহিদা করতে পারেন- তাদের প্রতি আপনি কোন দায়বদ্ধতা গ্রহণের পূর্বে নিশ্চিত করুন যে আপনার কাজ প্রভাবিত হচ্ছে না এবং তারাও আপনার উদারতা ও দয়াশীলতার সুযোগ নিচ্ছে না। আপনার বিপুল প্রত্যয়ের লাভ গ্রহণ করুন এবং নতুন যোগাযোগ এবং বন্ধু পাতাতে বাইরে বেরিয়ে পড়ুন। আপনার স্ত্রী আজ আপনার জন্য সত্যিই বিশেষ কিছু করবে।

বৃষভ রাশি-আজ আপনার নিজের জন্য যথেষ্ট সময় থাকবে, তাই আপনার স্বাস্থ্য ভাল রাখার জন্য দীর্ঘক্ষণ হাঁটার জন্য যেতে পারেন। বুঝে খরচ করুন এবং আজ বাজে খরচ না করতে চেষ্টা করুন। সামাজিক ক্রিয়াকলাপ মজাদার হবে কিন্তু অন্যদের সাথে আপনার গোপন বিষয়গুলি ভাগ করা উচিত নয়। প্রেমের জন্য আজকের দিনটি যথেষ্ট জটিল। ব্যবসার সঙ্গে আনন্দকে মেশাবেন না। আজ আপনি নিজেকে কেন্দ্রবিন্দু হয়ে উঠতে দেখবেন যখন অন্য কাউকে আপনার করা সহায়তা স্বীকৃতি বা পরিচিতি লাভ করবে। একজন বহিরাগত আপনার এবং আপনার সঙ্গীনির মধ্যে ব্যবধান তৈরী করার চেষ্টা করতে পারেন, কিন্তু আপনারা দুজনেই তা সামলে নেবেন।

কর্কট রাশি-কর্মব্যস্ত দিন হওয়া সত্ত্বেও স্বাস্হ্য সুন্দর থাকবে। যৌথ ব্যবসায়ে এবং সন্দেহজনক আর্থিক স্কিমে বিনিয়োগ করবেন না। যখন আপনি কোন দলের মধ্যে রয়েছেন তখন কি বলছেন তার প্রতি খেয়াল রাখুন- আপনার আবেগপ্রবণ মন্তব্যের জন্য আপনি তীব্রভাবে সমালোচিত হতে পারেন। আপনার প্রেমের সম্পর্কে ঐন্দ্রজালিক বাঁক আসবে; শুধুমাত্র এটা অনুভব করুন। বিশিষ্ট ব্যক্তিদের সাথে আলাপচারিতা আপনাকে ভালো ধারণা এবং পরিকল্পনা এনে দেবে। আপনি দিনটিকে সবচেয়ে ভাল করতে আপনার লুকানো গুণাবলী ব্যবহার করবেন। একটি দীর্ঘ সময় পরে, আপনি আজ আপনার স্ত্রীর থেকে একটি সত্যিই আরামদায়ক এবং উষ্ণ আলিঙ্গন পেতে পারেন।

কন্যা রাশি-কাজের জায়গায় বরিষ্ঠদের থেকে চাপ এবং ঘরে মতভেদ কিছু চাপ আনতে পারে- যা আপনাকে কাজে মনোনিবেশ করতে উপদ্রব করবে। ব্যাঙ্কিং কারবার খুব সতর্কতার সাথে সামলাতে হবে। বাচ্চাদের উপর বলপূর্বক আপনার মতামত প্রয়োগ তাদের বিরক্তির কারণ হতে পারে। তাদের বোঝানোটাই সেরা উপায়, যাতে তারা এটিকে গ্রহণ করতে পারে। আপনি আজ আপনার মিষ্টি ভালবাসা জীবনে চমকপ্রদ মশলার উপস্থিতি লক্ষ্য করতে পারেন। কথা রাখার উপায় না থাকলে কথা দেবেন না। তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত নেবেন না যাতে পরে খারাপ লাগে। আপনার বিয়েকে এই দিনে একটি চমৎকার পর্যায়ে দেখতে পাবেন।

বৃশ্চিক রাশি-আপনার সব সমস্যার জন্য সেরা প্রতিষেধক হল হাসি। আপনি একটি উত্তেজনাপূর্ণ নতুন পরিস্থিতির সম্মুখীন হতে পারেন- যা আপনাকে আর্থিকভাবে লাভবান করতে পারে। বন্ধু-ব্যবসায়িক সহযোগী এবং আত্মীয়দের সাথে কারবার করার সময় আপনার আগ্রহকে রক্ষা করুন-যেহেতু তাঁরা আপনার প্রয়োজনের প্রতি বিবেচক নাও হতে পারেন। আজ আপনি অন্ধ ভালোবাসা পাওয়া সম্ভব করতে চলেছেন। যদি কর্মক্ষেত্রে আপনি আপনার ধারনা ভালভাবে উপস্থাপন করতে পারেন এবং আপনার সংকল্প ও উদ্যম প্রদর্শন করতে পারেন তাহলে আপনি লাভবান হবেন। নিজের চেহারা এবং ব্যাক্তিত্ব ঠিক করার চেষ্টা আপনাকে সন্তুষ্ট করবে। দিনটি আপনার বিবাহিত জীবনের জন্য সত্যিই দারুণ। আপনি আপনার সঙ্গীকে কতটা ভালবাসেন সেটা তাকে জানান।

মকর রাশি-আজ আপনার প্রত্যয় বাড়বে এবং উন্নতি নিশ্চিত। উপরি টাকা জমিবাড়িতে বিনিয়োগ করা উচিত। ফাঁকা সময়ের সুযোগ নিন, আপনাকে পরিবারের সদস্যদের সাহায্য করতে হবে। আকাশ আরো উজ্জ্বল হবে, ফুল আরও রঙিন মনে হবে, আপনার চারপাশের সবকিছু চকমক করবে; কারণ আপনি প্রেমে পড়ে গেছেন! যে কোন অংশীদারিত্বে দায়বদ্ধ হওয়ার আগে আপনার অভ্যন্তরের অনুভূতিগুলি কি বলছে তা শুনুন। যদি আপনি আপনার জিনিসপত্র সম্পর্কে যত্নবান না হন তাহলে ক্ষয়ক্ষতি বা চুরি হতে পারে। বিবাহ একটি আশীর্বাদ, এবং আজ আপনি তা অনুভব করবেন।

মীন রাশি-জীবনকে উপভোগ করার চাহিদা আপনার কতটা দেখে নিন। যোগব্যায়ামের সাহায্য নিন- যা আপনাকে শারীরিক মানসিক ও আধ্যাত্মিকভাবে সুস্থ থাকতে শেখাবে যাতে আপনার মেজাজের উন্নতি হয়। কারো কারোর জন্য ভ্রমণ ক্লান্তিকর প্রমাণিত হতে পারে- কিন্তু আর্থিকভাবে ফলপ্রসূ হবে। আপনার গার্হস্থ্য ঘটনা কিছুটা অনিশ্চিত হতে পারে। আপনার প্রণয়ীর রূঢ় শব্দের কারণে আপনার মেজাজ বিচলিত হতে পারে। নতুন পরিকল্পনা এবং প্রকল্প বাস্তবায়নের পক্ষে দুর্দান্ত দিন। আপনার জোর এবং আপনার ভবিষ্যত পরিকল্পনাগুলির পুনর্মূল্যায়নের সময়। আপনার স্ত্রীর দেওয়া চাপে আপনার শরীর কষ্ট পেতে পারে।