আপনার হাত থেকে প্রায়ই এই জিনিস গুলো পড়ে যাচ্ছে? তবে কি খারাপ সময় আসছে

1746

আমাদের দৈনন্দিন সাংসারিক জীবনে এমন বহু ঘটনাই ঘটে থাকে যা আপাতদৃষ্টিতে অত্যন্ত সাধারণ ঘটনা বলেই মনে হয়। তবে নিত্তনৈমিত্তিক জীবনের এই নিতান্ত সাধারণ ঘটনাকেই জ্যোতিষ দুনিয়ায় অন্যভাবে বিচার বিশ্লেষণ করা হয়। জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী, জীবনের যে কোনো ছোটখাটো ঘটনারই কোনো না কোনো ইঙ্গিত পূর্ণ অর্থ থাকে। খালি চোখে হয়তো আমরা তা বুঝতে পারব না, তবে জ্যোতিষ জানা থাকলে হয়তো আগেভাগে সতর্ক হওয়া যেতে পারে।

দৈনন্দিন জীবনে প্রায়শই আমাদের হাত থেকে কোনো কোনো জিনিস পড়ে যায়। তবে এক জিনিসই যদি বার বার হাত থেকে পড়ে তাহলে নির্ঘাত তার পেছনে কোনো ইঙ্গিত রয়েছে, এমনটাই জানাচ্ছে জ্যোতিষবিদ্যা। যেমন হাত থেকে যদি বারবার নুনের পাত্র পড়ে যায়, তাহলে অবশ্যই সতর্ক হতে হবে। কারণ এমন ঘটনা অদূর ভবিষ্যতে আর্থিক সংকটের ইঙ্গিত দেয়। বাস্তুমতে, হাত থেকে বারবার নুনের পাত্র নিচে পড়ে যাওয়া মানেই সংসারে আর্থিক অসঙ্গতি দেখা দেবে।

বাস্তু অনুযায়ী দুধ অত্যন্ত শুভ। তবে দুধও যদি হাত থেকে বারবার পড়ে যায় তাহলেও সতর্ক হওয়ার প্রয়োজন আছে বলে জানাচ্ছে জ্যোতিষ শাস্ত্র। কারণ দুধ পড়ে যাওয়া মানে পরিবারের সদস্যদের মধ্যে অশান্তি দেখা দেবে, সাংসারিক অশান্তি, মানসিক অশান্তিতে ভুগতে হতে পারে। অতএব সাবধানতা অবলম্বন প্রয়োজন। চাল গমের মতো দানাশস্যের ক্ষেত্রেও এই একই কথা প্রযোজ্য।

জ্যোতিষ অনুযায়ী, হাত থেকে যদি দানাশস্য বারবার পড়ে যায় তাহলে দেবী অন্নপূর্ণা ক্ষুব্ধ হন। ঠিক এই কারণেই জীবনে খাদ্যের অভাব, চরম অর্থকষ্টের সন্মুখীন হতে পারেন মানুষ। বাস্তুমতে গোলমরিচেরও কিছু গুণাগুণ আছে। গোলমরিচকে সুস্বাস্থ্যের প্রতীক হিসেবে মানা হয়। তাই গোলমরিচ যদি বারবার হাত থেকে পড়ে যায় তাহলে ধরে নিতে হবে অদূর ভবিষ্যতে পরিবারের কোনো সদস্য অসুস্থ হতে চলেছেন।