এই পৃথিবীতেই আছে ভুতুড়ে পুতুলের দ্বীপ, একবার ঘুরেই আসুন না! জেনে নিন রহস্য

4656

পুতুল দিয়ে আমরা সকলেই খেলতে ভালোবাসি। কিন্তু সেই পুতুল যদি হঠাৎ করে আমাদের সাথে কথা বলতে শুরু করে দেয়, অথবা আমাদের ডাকে সাড়া দেয়, সেটা বোধহয় খুব একটা সুখকর হবে না আমাদের জন্য। কনজিউরিং পার্ট ওয়ান এবং টু দেখে নিশ্চয়ই হার্টবিট আপনার বেড়ে গেছে। তবে শুধুমাত্র এইরকম একটি-দুটি নয়, হাজার হাজার মৃত পুতুলের ভিড় রয়েছে এমন একটি দ্বীপ আছে আমাদের এই পৃথিবীর বুকে। না না একেবারেই গল্প কথা নয়। মেস্কিকো তে অবস্থিত এমন একটি দ্বীপ রয়েছে যেখানে রয়েছে হাজার হাজার মৃত পুতুল। মৃত পুতুল কেন বলা হচ্ছে তার পেছনে রয়েছে একটি ইতিহাস।

বহু বছর আগে এই দ্বীপে একবার একটি বাচ্চার মৃতদেহ ভেসে উঠেছিল।তা দেখে দ্বীপের বাসিন্দারা জুলিয়ান সে মৃত শিশুটিকে উদ্ধার করে। তারপর এই দ্বীপের একটি স্থানে তাকে কবর দিয়ে দেয়। এরপর কেটে যায় সময়। এরপর একদিন তিনি একটি পুতুল পেয়েছিলেন নদীর ধার থেকে। তিনি ভাবলেন হয়তো ওই পুতুলটি ওই মৃত শিশুটির। এই দেরে মৃত শিশুটির নাম করে সেই পুতুলটির তিনি একটি গাছে ঝুলিয়ে দেন। এরপর থেকে শুরু হয়ে যায় আত্মার দাপট। মৃত শিশুটির আত্মা প্রতিদিন জুলিয়ানকে বলে একটি করে পুতুল নিয়ে আসতে। বাধ্য হয়ে প্রতিদিন জুলিয়ানকে একটি করে পুতুল নিয়ে আসতে হতো।

এরপর হঠাৎ একদিন সেই দ্বীপে জুলিয়ানকে মৃত অবস্থায় পাওয়া যায়। সকলের ধারণা তাদের দাপটেই অস্বাভাবিক মৃত্যু হয় জুলিয়ানের।এরপর থেকে এই দ্বীপকে মৃত পুতুলের দ্বীপ বলে জানা যায়। পর্যটকদের জন্য ঐ দ্বীপ খুলে দেওয়া হলেও বিকেলের আগেই তা বন্ধ করে দেওয়া হয়। স্থানীয়দের মতে, বিকেলের পর থেকে সারা রাত জুড়ে চলে আত্মাদের দাপট। এখনো পর্যন্ত সাহস করে কেউ রাতে ওই দ্বীপে প্রবেশ করতে পারেনি।