উৎসবের মরশুম চলছে, নারকেল কুরুনী ছাড়াই অভাবনীয় কায়দায় কুড়িয়ে নিন নারকেল, দেখুন ভিডিও

18

নারকেল নাড়ু অথবা নারকেলের ছাপা আমাদের কাছে এখন অতীত। যে সমস্ত গৃহস্তের এখনো পুরনো দিনের মানুষ রয়েছে, সেই সমস্ত বাড়িতে তবুও দেখা যায় এই সমস্ত উপকরণ তৈরি করতে। তবে যারা কাজের সুত্রে বাইরে থাকেন, তাদের কাছে এতটা সময় থাকে না যে, তারা এই সমস্ত উপকরণ তৈরি করে বাড়িতে খাবেন।

অনেক সময় হাতের কাছে সঠিক জিনিস ও আমাদের কাছে থাকে না। তাই আজকে এই প্রতিবেদনে আপনাদের এমন কিছু টিপস দেওয়া হবে,যার ফলে আপনাকে ভবিষ্যতে কোনো সমস্যায় পড়তে হবে না। এই প্রসঙ্গে নারকেল কোরা র কথা বলা যেতে পারে। অনেকেরই বাড়িতে এখন হাতের সামনে কুরুনী থাকে না। তাই ইচ্ছা থাকলেও নারকেল কুড়িয়ে অন্যান্য মিষ্টি বানানো সম্ভব হয় না।তাই আজকে আমরা জেনে নেব, খুব সহজ পদ্ধতিতে কুরুনী ছাড়া নারকোল কিভাবে কুড়িয়ে নেব।

এক্ষেত্রে প্রথমে নারকল টিকে আপনাকে পরীক্ষা করে নিতে হবে। হালকা করে নাড়িয়ে দেখতে হবে যে ভেতরে জল আছে কিনা। যদি ভেতরে জল থাকে, তাহলে নারকোল টি একেবারে টাটকা। এরপর নারকেলের যে তিনটি চোখ রয়েছে, তার মধ্যে যেটি সব থেকে নরম, সেটিকে কোন ধারালো স্ক্রু ড্রাইভার দিয়ে ফুটো করে দিন। এইবার এই ফটোটির মাধ্যমে নারকেলের সমস্ত জল বাইরে বার করে নিয়ে আসুন। জল ঢুকে একটু খেয়ে নিয়ে দেখুন যে জলটি টাটকা আছে কিনা। যদি টাটকা থাকে তাহলে নারকোল টি একেবারে ফ্রেশ।