মন্দিরে আসা ভক্তদের ‘আশীর্বাদ’ করছে কুকুর, ঝড়ের বেগে ভাইরাল ভিডিও

15

সব জীবের মধ্যেই ঈশ্বর লুকিয়ে থাকেন। প্রত্যেকটি জীব ঈশ্বরের স্বরূপ। তাই স্বামীজি বলে গিয়েছিলেন, জীবে প্রেম করে যেইজন সেইজন সেবিছে ঈশ্বর। এমনই একটি ঘটনার প্রত্যক্ষদর্শী হলেন মহারাষ্ট্রের কয়েক হাজার মানুষ। মহারাষ্ট্র আহমেদনগর এর সিদ্ধিবিনায়ক মন্দির এ আপনি যদি কখনো যান, তাহলে দেখতে পাবেন যে মন্দিরের বাইরে আপনার জন্য অপেক্ষা করছে একটি কুকুর। আপনাকে আশীর্বাদ করার জন্য বসে রয়েছে সে।মন্দিরের বাইরে উচুঁ বেদি তে যে সারমেয় টি বসে রয়েছে, তাকে ঈশ্বরের স্বরূপ বলে বর্ণনা করেন সেখানকার বহু মানুষ।

যদিও পুরোটাই কুসঙস্কারাচ্ছন্ন মানুষদের বিশ্বাস ছাড়া অন্য কিছুই নয়,তবে এমন বিশ্বাসের দ্বারা পথে কুকুর দের উপর অত্যাচার অনেকটাই কমে যাবে বলে মনে করছেন বহু মানুষ।সেখানকার উপস্থিত ভক্তরা বলেছেন যে, এটি একটি আশীর্বাদ সূচক ভঙ্গি। তার সামনে মাথা নিচু করলেই সে হাত তুলে সকলের মাথার ওপর রাখে। যেন সকলকে আশীর্বাদ করছেন সেই কুকুরটি। যে মাথা নিচু করছে না তার হাতে হাত মিলিয়ে সেই কুকুর।

যেন নিজে থেকেই সখ্যতা পূর্ণ ব্যবহার করার জন্য এগিয়ে আসে সেই সারমেয়।ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করার সাথে সাথে ভাইরাল হয়ে যায়। প্রত্যেক মানুষ হতবাক হয়েছেন এমন একটি ভিডিও দেখে। তবে কুকুরপ্রেমী গ্রাস বেশ আনন্দ পেয়েছেন এমন একটি ভিডিও দেখে যেখানে অন্তত একটি পশু কে সম্মান দিচ্ছে মানুষ।না হলে তো শুধুমাত্র পশু নির্যাতনের ছবি এবং ভিডিও দেখেই আমরা অভ্যস্ত।