আস্ত সাপকে গিলে খাচ্ছে অন্য একটি বিষধর সাপ, ভিডিও ভাইরাল নেট দুনিয়ায়

12

মানুষের এখন অবসর বিনোদন হল সোশাল মিডিয়া। সব সময় নজর সবার এই মিডিয়াতেই।আর প্রতি মুহুর্তের খবর ভাইরাল হয়ে যায়। মানুষ এখন মানুষের সাথে কথা বলতে ভুলে গেছে। মুখ গুঁজে পড়ে থাকি আমরা। ধ্যান জ্ঞান এটাই যেন হয়ে পড়েছে। তবে এর থেকে অনেক ভাল ভাল তথ্য ও আমরা পাই। কিছুটা বিনোদনের কাজ করে। কিছু কিছু মজার ভিডিও দেখে আবার আমাদের মন ভালো হয়ে যায়। এরকমই একটি ভিডিও এখানে দেখা যাচ্ছে যে একটি সাপ আরেকটি জ্যান্ত সাপ কে গিলে খাচ্ছে। যা দেখে রোমহর্ষক ও বটে।

এমনি তেও আমরা সাপ এর বিষয়ে একটু ভয় বশত ই এড়িয়ে চলি।তুমুল লড়াইয়ের পর একটি সাপ অন্য সাপকে গিলে খেয়ে ফেলে। সাপ দুটি হল শাখামুটি। অত্যন্ত বিষধর সাপ এগুলি। তবে খুব ই শান্ত প্রকৃতির। তবে এদের থেকে সাবধানে থাকাই ভালো।সাপ এক বিষধর প্রজাতির প্রানী যাদের এক ছোবলে ছবি হয়েও যেতে পারি সামান্যতম অসাবধানতায় । কিছু কিছু সাপ আছে খুব ই বিষধর প্রকৃতির।যদিও এটা তাদের প্রতিরক্ষার জন্যই দিয়েছেন ভগবান।কারন মানুষের প্রতিরক্ষার জন্য দুটো হাত দিয়েছে।

প্রত্যেককেই কিছু না নিজেকে প্রতিরক্ষার গুরুত্ব আছে নাহলে সে নিজের জীবন রিস্ক হয়ে যাবে।এর আগে আমরা দুই সাপের লড়াই দেখেছি। এমনকি গাছের মগ ডালেও দুই সাপের তুমুল লড়াই দেখেছি। যদিও সবটাই আমাদের এই সোশাল মিডিয়ার ই দৌলতে। এটাই আধুনিকতার ভালো দিক । এই সোশাল মিডিয়ায় পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্ত পৌঁছে যাচ্ছে। আর এই মিডিয়ার মাধ্যমে মানুষ ও ভাইরাল হতে চাইছে। যে যার নিজের প্রতিভা নিয়ে নিজেকে তুলে ধরেছে সোশাল মিডিয়ায়। এখন এটাই মানুষ অভস্ত্য হয়ে পড়েছে এটা ছাড়া আর মানুষ ভাবতেই পাড়ে না।