জামাইকে কোলে নিয়ে নাচছে শাশুড়ি, ভাইরাল সেই আনন্দ মুহূর্ত

12

সোশ্যাল মিডিয়ার দৌলতে প্রায়শই বেশ কিছু মজার ভিডিও আমাদের সামনে আসে। যা দেখে মুহূর্তের মধ্যেই মন ভালো হয়ে যায়। নিমেষের মধ্যে এইরকম মজার ভিডিওগুলি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেশের প্রতিটি প্রান্তের মানুষের কাছে পৌঁছে যায়। ফলে যেকোনো আনন্দের মুহূর্তের সাক্ষী থাকে গোটা দেশ। সম্প্রতি এরকমই একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

সাধারণত, মেয়ের বিয়ের পর মেয়ে শশুর বাড়ি চলে যাবে এই ভেবেই দুঃখে ভারাক্রান্ত হয়ে থাকে কনে পক্ষ। আমাদের সামাজিক রেওয়াজ অনুযায়ী আবার বিয়ের পর বাপের বাড়ি থেকে বিদায়ের পূর্বে একমুঠো খই অথবা চাল মায়ের আঁচলে ছিটিয়ে বাপের বাড়ির সমস্ত ঋণ পরিশোধ করে শ্বশুর বাড়ির উদ্দেশ্যে রওনা দেয় কনে। বর্তমান যুগে এই রীতি কতটা যুক্তিসঙ্গত, তা আধুনিক মনস্ক মানুষের মনে প্রশ্ন তোলে।

সে যাই হোক, কয়েক মাস আগে সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়া যে ভিডিওটি নেটাগরিকদের মন কেড়েছে সেখানে দেখা যাচ্ছে, বিয়ের পর জামাইকে কোলে নিয়ে রীতিমতো নাচানাচি করছেন প্রৌঢ়া শাশুড়ি। ঘরের এক কোণে বসে রয়েছে নববিবাহিতা বধু। আর কনের মা খই ছিটিয়ে জামাইকে কোলে নিয়ে আনন্দে মেতে উঠেছেন। তার মুখে নেই কোনো ক্লান্তির ছাপ, নেই মেয়ের থেকে বিচ্ছেদের দুঃখ। জামাইকে নিয়েই মেতে রয়েছেন তিনি। জামাইয়ের প্রতি তার ভালোবাসা এবং স্নেহ সোশ্যাল মিডিয়ায় তাকে ভাইরাল করে তুলেছে। ভাইরাল সেই ভিডিওটি দেখুন এই প্রতিবেদনে।