শারীরিক প্রতিবন্ধকতা ভুলে নেচে চলেছেন এক ঠাকুমা, ভাইরাল ভিডিও

43

সোশ্যাল মিডিয়া আমাদের জন্য খুলে দিয়েছে একটি বড় পৃথিবী। এই পৃথিবীর হাত ধরে আমরা নিমিষে পৌঁছে যাই লক্ষ লক্ষ কোটি কোটি মানুষের কাছে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা জানতে পারি প্রতিদিনের ভারতবর্ষে অথবা পৃথিবীর প্রত্যেকটি স্থানের বহু তথ্য। সেই সমস্ত ভিডিও দেখে তখনও আমরা হেঁসে উঠি, কখনো আমরা কান্নাকাটি করি, কখনো আমরা হতবাক হয়ে যাই।

সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্ম কে কাজে লাগিয়ে আবালবৃদ্ধবনিতা তারা নিজেদের প্রতি সকলের সামনে তুলে ধরতে চাইছেন। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা কোন মানুষের কাছে সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারি। যাইহোক সম্প্রতি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে এমন একটি ভিডিও যা দেখে আপনি ভাববেন, জীবনে কি করলাম।

সবুজ রঙের গেঞ্জি এবং নীল রঙের ডেনিম জিন্স পড়ে নিতে চলেছেন একজন ঠাকুরমা। হাতে রয়েছে তার একটি টুকটুকে লাল ব্যাগ, এবং অন্য হাতে রয়েছে ফোন। জীবনে সায়াহ্নে এসে যেভাবে তিনি উদ্যমের সঙ্গে রেখে চলেছেন, তাতে যেন মনে হচ্ছে তিনি একজন যুবতী। ঠাকুমাকে নাচতে দেখে যে কোন মানুষ আবার সমস্ত শারীরিক প্রতিবন্ধকতা ভুলে গিয়ে নাচতে শুরু করে দেবেন।

আমি কলকাতার রসগোল্লা, এই গানটির সঙ্গে কোমর দুলিয়ে দুলিয়ে নেচে তাক লাগিয়ে দিয়েছেন বৃদ্ধা। নেহাতই মজার ছলে হয়তো ঠাকুমাকে কেউ নাচ দেখাতে বলেছিল, কিন্তু ঠাকুমা যেভাবে সকলকে তাক লাগিয়ে দেবেন তা হয়তো কেউ ভাবতে পারেনি। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই হয়ে যায় ভাইরাল। সকল নেটিজেন ঠাকুমার এই নাচ দেখে হয়েছেন মুগ্ধ। একথা স্বীকার করে নিয়েছেন আমাদের মত অনেক তরুণ তরুণীরা এইভাবে প্রাণবন্ত হয়ে নাচ দেখাতে পারবে না।