কাজ করছে না ক্রেডিট কার্ড, পেশা নিয়ে খুবই চিন্তায় বিখ্যাত সব পর্ণতারকারা

179

আমরা বিভিন্ন পর্ন সাইডে র নাম শুনে থাকি। তারমধ্যে উল্ল্যেখযোগ্য একটি পর্ন সাইট হল পর্নহাব। কিন্তু সম্প্রতি অর্থনৈতিক সমস্যায় পড়েছে এই সাইটটি। তার সঙ্গে সমস্যায় পড়েছেন আন্তর্জাতিক নীল দুনিয়ার মানুষেরা। ক্রেডিট কার্ডের মাধ্যমে পর্নহাবে সমস্ত প্রেমেন্ট করে রাস্তা বন্ধ করে দিয়েছে ভিসা মাস্টার কার্ড এবং ডিসকভার।

আন্তর্জাতিক পর্নতারকা বাধ্য হয়ে নেমেছে সচেতনতার প্রচারের আশাতে।একজন মার্কিন সাংবাদিক সম্প্রতি একটি শিশু নির্যাতন এবং ধর্ষণের ভিডিও ছড়িয়ে দিয়েছিলেন পর্নহাবে। তারপর থেকে শুরু হয়েছিল শোরগোল। সঙ্গে সঙ্গে মাস্টারকার্ড ভিসার মতো সংস্থারা নিজেদের মতো তদন্ত করে পর্নহাবের আয়ের সমস্ত রকম রাস্তা বন্ধ করে দেয়। এই প্রসঙ্গে নীল দুনিয়ার মডেল মেরি মুদি বলেছেন যে, আমার ব্যক্তিগতভাবে প্রতি মাসে কয়েক হাজার ডলার ক্ষতি হয়ে গেল। কিন্তু অনেকেই রয়েছেন যাদের বেঁচে থাকার একমাত্র রাস্তা এই পর্নহাব।

তাদের কথা চিন্তা করে আমার খুবই খারাপ লাগছে।কার্ড সংস্থাগুলির কড়া পদক্ষেপ নেবার পর পদক্ষেপ নিয়েছে পর্ব হাবো। ভিডিও ডাউনলোড করা নিষিদ্ধ করে দিয়েছে পর্নহাব। বিশ্বাসযোগ্য সূত্র ছাড়া কেউ ভিডিও আপলোড করতে পারবে না সেখানে। মেরি আরও জানিয়েছেন যে, দর্শক সংখ্যা এবং পরিচিতি, দুটো দিক থেকে পৃথিবীর সবথেকে বড় পর্ন প্ল্যাটফর্ম হলে পর্নহাব।

গুগল সার্চের সবার আগে থাকে তাদের নাম। যে সমস্ত মডেল এই দুনিয়ার ওপরে একেবারে নির্ভরশীল, তাদের অবস্থা দিন দিন সঙ্গীন হয়ে চলেছে। পেশা বদল করা খুব একটা সহজ কথা নয়। একবার যদি এই দুনিয়ায় ঢুকে পড়া যায়, তাহলে সেখান থেকে বেরিয়ে যাওয়া খুবই কঠিন।