ট্রাফিক জ্যাম থেকে আম্বুল্যান্সকে উদ্ধার করে, গন্তব্যস্থলে পৌঁছে দেওয়ার জন্য মরিয়া প্রচেষ্টা এক পুলিশের, ভাইরাল ভিডিও

54

ভারতের রাস্তায় ট্রাফিক জ্যামের সমস্যা নতুন কিছু নয়। বাইরে বেরিয়ে ট্রাফিক জ্যামের মুখে পড়েন নি, এমন মানুষ ভারতে খুঁজে পাওয়া ভার। তবে সেই ট্রাফিক জ্যামের কবল থেকে একটি আম্বুল্যান্সকে উদ্ধার করে তাকে তার গন্তব্য পথের উদ্দেশ্যে পৌঁছে দেওয়ার জন্য গাড়ির সঙ্গেই প্রায় দুই কিলোমিটার পথ দৌড়ে যাওয়ার ঘটনা কিন্তু সত্যিই অন্যতম বিরল ঘটনা।

ঘটনাটি ঘটেছে হায়দ্রাবাদে। গত সোমবার হায়দ্রাবাদের জিপিও জংশন থেকে অন্ধ্র ব্যাংক কটির একটি হাসপাতালের উদ্দেশ্যে রোগী নিয়ে যাত্রা শুরু করেছিল একটি অ্যাম্বুলেন্স। সময়টা সন্ধ্যে ৬টা থেকে ৭টার মধ্যে হবে। এই সময়টাতে ওই রাস্তায় প্রচুর যান চলাচল করে। সেই যানের মাঝে যাতে কোনোভাবেই অ্যাম্বুলেন্সটি আটকে না পরে তার জন্য মরিয়া প্রয়াস চালান এক কনস্টেবল।

অ্যাম্বুলেন্সের আগে আগে ছুটতে শুরু করেন তিনি। প্রায় দুই কিলোমিটার রাস্তা এইভাবে ছুটে অ্যাম্বুলেন্সের সামনের পথে কোনো বাধা আসতে দেননি ওই কনস্টেবল। অ্যাম্বুলেন্সের কোনো যাত্রীই এই সম্পূর্ণ ঘটনা ভিডিওর মাধ্যমে ক্যামেরা বন্দী করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। একজন সাধারন কনস্টেবলের এহেন দায়িত্ববোধ দেখে স্বভাবতই মুগ্ধ নেটিজেন। সোশ্যাল মিডিয়ায় তার প্রতি প্রশংসার ঝড় বয়ে যাচ্ছে।

আবিদ ট্রাফিক পুলিশ স্টেশনের কনস্টেবল তিনি। তার নাম বাবজি। তার এই দায়িত্ববোধের প্রশংসা করেছেন পুলিশের উচ্চ আধিকারিকেরা। সম্প্রতি, তিনি তার কর্মকাণ্ডের জন্য হায়দ্রাবাদ পুলিশ কমিশনার অঞ্জনি কুমারের তরফ থেকে পুরস্কারও পেয়েছেন। এই প্রতিবেদনে দেখে নিন, কিভাবে অ্যাম্বুলেন্সকে তার গন্তব্যস্থলে পৌঁছে দেওয়ার জন্য মরিয়া প্রচেষ্টা চালাচ্ছেন বাবজি।