ডলফিনকে লাঠিপেটা করে খুন! ভিডিও ভাইরাল

15

সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে যা দেখে মানব সমাজের “মানবিকতা” প্রসঙ্গে স্বভাবতই প্রশ্ন উঠছে। নিছক পাশবিক উল্লাস উপভোগ করতেই একটি নিরীহ গাঙ্গেয় শুশুককে পিটিয়ে তিলে তিলে খুন করে ফেললো একদল মানুষ রূপ ধারী পশু! ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের প্রতাপগড়ে। ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। ভিডিওটি দেখে স্তম্বিত নেট দুনিয়া।

সূত্রের খবর, গত বছরের শেষ দিনে আসমুদ্রহিমাচল যখন বর্ষবরণের উদ্যোগে মেতে উঠেছে, সেই দিনেই ওই নিরীহ শুশুকটিকে আঘাতে আঘাতে হত্যা করে পাশবিক উল্লাসে মেতে উঠেছিল ওই এলাকার বাসিন্দারা। যে ভিডিওটি প্রকাশ্যে এসেছে সেখানে দেখা যাচ্ছে, একদল মানুষ রুপি জানোয়ার লাঠি, কুড়ুল দিয়ে আঘাতের পর আঘাত হেনে চলেছে ওই নিরীহ জীবটির উপর।তীরে দাঁড়িয়ে তা দেখছেন একাধিক মানুষ, দৃশ্য উপভোগ করছেন, তা ক্যামেরাবন্দি করে ভিডিও করছেন, কিন্তু কেউ ওই জীবটিকে উদ্ধারের জন্য এগিয়ে আসছেন না।

ক্রমে নিথর হয়ে এলো তার শরীর। রক্ত রাঙ্গা হয়ে উঠলো জল। প্রত্যক্ষদর্শীদের মধ্যে একজন অবশ্য বিনা কারণে এভাবে প্রাণীটিকে হত্যা করার বিরুদ্ধে প্রতিবাদ করেছেন। তবে তা কানে তোলেনি কেউ। পরে অবশ্য বন দফতরের কর্মীরা খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে প্রাণীটির নিথর শরীর উদ্ধার করেছে। এদিকে ভিডিও থেকেই অপরাধীদের খুঁজে বের করে তাদের গ্রেপ্তার করেছে পুলিশ।