সোনু সুদের বিরুদ্ধে পুলিশে অভিযোগ জানাল মুম্বই পুরনিগম! কিন্তু কেন?

116

দেশে করোনা পর্ব শুরু হওয়ার প্রাক মুহূর্ত থেকেই অসহায় দুস্থ মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন টেলি দুনিয়ার খলনায়ক তথা বাস্তব দুনিয়ার সুপারহিরো সোনু সুদ। দেশে করোনা মহামারী আছড়ে পড়ার সেই প্রাথমিক মুহূর্তে তিনি পৌঁছে গিয়েছিলেন দেশের বিভিন্ন প্রান্তে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের কাছে। তবে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী, ঔষধ প্রদান করার পাশাপাশি তারা যাতে নিরাপদে বাড়ি ফিরে যেতে পারেন সেই ব্যবস্থাও করেছিলেন তিনি।এখানেই শেষ নয়।

পরিযায়ী শ্রমিকদের সাহায্য করার পাশাপাশি দেশের দুস্থ ও মেধাবী পড়ুয়াদের শিক্ষাখাতে সাহায্য করে, অসহায় নিপীড়িত মানুষদের আশ্রয় প্রদান করে তিনি এখন সারা দেশের গরিব মানুষদের “মসিহা” হিসেবে স্বীকৃতি পেয়েছেন। দেশজুড়ে তার জয়গান চলছে। প্রতিদানের প্রত্যাশা ছাড়াই তিনি অকাতরে নিজের সম্পত্তি দুস্থদের মধ্যে বিলিয়ে চলেছেন।

এহেন সোনু সুদের বিরুদ্ধেও পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছে বৃহণ্মুম্বাই পৌরসভা। অভিযোগ, মুম্বাইয়ের জুহু এলাকায় অবস্থিত নিজের ছয় তলা বাড়িটিকে বৃহণ্মুম্বাই পৌরসভার অনুমোদন না নিয়েই হোটেলে পরিণত করেছেন তিনি!

এই অভিযোগের পরিপ্রেক্ষিতেই থানায় সোনুর বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়েছে। বলা বাহুল্য, সোনুর বিরুদ্ধে বিএমসির এহেন অবস্থান স্বভাবতই ভালোভাবে নিচ্ছেন না নেটিজেন।নেটিজেনের একাংশের দাবি, সোনু তার বাড়ি হোটেলে পরিণত করে দরিদ্রদের থাকার ব্যবস্থা করে দিয়েছেন।

বিএমসির বিরুদ্ধে অনেকের অভিযোগ, সোনু ভালো কাজ করছেন, তা বিএমসির পছন্দ হচ্ছে না। অনেকেই আবার এই প্রসঙ্গে শিবসেনা পার্টির নেতা সঞ্জয় রাউতকে কটাক্ষ করেছেন। তবে সোনু সুদের তরফ থেকে অবশ্য এখনই এই বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি। তবে জানা যাচ্ছে এ বিষয়ে তার কাছে প্রয়োজনীয় কাগজপত্র রয়েছে। আপাতত তিনি মহারাষ্ট্রের কোস্টাল জোন ম্যানেজমেন্ট অথরিটির ক্লিয়ারেন্স পাওয়ার অপেক্ষা করছেন।