দেখে নিন প্রকৃত প্রেমিক চেনার উপায়

15

প্রেমে প্রতারণার ঘটনা নতুন কিছু নয়। ছেলে কিংবা মেয়ে, উভয়ের তরফেই তা ঘটতে পারে। তবে প্রতারণার শিকার হন যে ব্যক্তি, তার কাছে সম্পূর্ণ দুনিয়াটাই যেন বদলে যায়। তার পৃথিবীকে দেখার দৃষ্টিভঙ্গি পাল্টে যায়। প্রেমিক যদি প্রতারক হন তাহলে তার ফল ভোগ করতে হতে পারে সারা জীবন। তাহলে, প্রকৃত প্রেমিক চেনার উপায় কি? উপায় আছে। প্রকৃত প্রেমিক চেনার চারটি উপায় বাতলে দিয়েছে টাইমস অফ ইন্ডিয়া।প্রথমত, আপনার প্রেমিক যদি হন বিবেকবর্জিত মানুষ, অর্থাৎ আপনাকে কষ্ট দিয়ে কিংবা কোনো কারনে কথার খেলাপ করেও যদি তার জন্য তার মনে বিন্দুমাত্র অনুশোচনার উদ্রেক না হয়, তাহলে এটা মাথায় রাখবেন আর যাইহোক আপনার প্রতি তিনি মনোযোগী নন।

দ্বিতীয়ত, যদি কারণে-অকারণে আপনাকে মিথ্যা কথা বলে থাকেন এবং আপনি যদি তা বুঝতে পেরে থাকেন তাহলে সম্পর্কটি নিয়ে দ্বিতীয় বার ভেবে দেখার অবশ্যই প্রয়োজনীয়তা আছে।কারণ মনোরোগ বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী, এই ধরনের মানুষ যারা প্রতিনিয়ত হয়তো বা বিনা কারণেই মিথ্যে কথা বলতে দ্বিধাবোধ করেন না, তারা মানসিকভাবে বিকারগ্রস্ত হয়ে থাকেন। তাই সম্পর্কে জড়িয়ে পড়ার আগে সাবধান। উল্লেখ্য, মিথ্যে কথার উপর কখনোই সম্পর্ক টিকে থাকতে পারে না। তাই মিথ্যেবাদী এড়িয়ে চলাই শ্রেয়। আরো আছে, যেকোনো সম্পর্ক টিকিয়ে রাখার জন্য সহমর্মিতা অত্যন্ত প্রয়োজনীয়।

অর্থাৎ, আপনার সঙ্গীটি যদি আপনার প্রতি সহমর্মী না হন, আপনার সুখ-দুঃখের ভাগ না নিতে পারেন, তবে ভবিষ্যতেও তিনি আপনাকে কষ্ট ছাড়া সুখ দিতে পারবেন না। এই ধরনের মানুষেরা বরাবর আত্মকেন্দ্রিক হন। তারা নিজেদের সুখ-দুঃখকেই সর্বদা এগিয়ে রাখেন। অন্যকে নিয়ে তত মাথা ঘামান না। চতুর্থত এবং সবথেকে গুরুত্বপূর্ণ, আপনার সঙ্গীর যদি স্রেফ মজা করতে গিয়ে নির্মম পরিহাস করার অভ্যাস থাকে কিংবা নিরীহ জীবজন্তুদের প্রতি অত্যাচার করে তিনি সন্তুষ্টি লাভ করে থাকেন, তাহলে সাবধান।এরা সাধারণত ক্রিমিনাল মাইন্ডেড হয়ে থাকেন। আপনি হয়তো ধরতে পারবেন না, কিন্তু অপরাধপ্রবণতা এদের চরিত্রেই নিহিত থাকে। তাই এদেরকে এড়িয়েই চলুন।