৪০০-র বেশি পদে নিয়োগ, দশম শ্রেণী পাশ হলেই পাবেন চাকরি

15927

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর নিয়ে এলো trade apprentices jobs and vacancies। মোট ৪১০ টি trade apprentice পদের জন্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সংশ্লিষ্ট সংস্থা। এই পদে আবেদনের শেষ তারিখ হলো ১১.১.২০২১। এই পদে কর্মী নিয়োগের জন্য যত তাড়াতাড়ি সম্ভব ইচ্ছুক প্রার্থীদের সংশ্লিষ্ট সংস্থার ওয়েবসাইটে দ্রুত আবেদন করার নির্দেশ দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট সংস্থার তরফ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে electrician, pipe fitter, structrual fitter, electronic mechanic, ictsm, fitter structural, carpenter, rigger, welder পদের জন্য কর্মী নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। ৪১০টি পদের মধ্যে থেকে উক্ত পদের জন্য কর্মীসংখ্যাও নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। electrician পদের জন্য 31, pipe fitter 57, structrual fitter 43, electronic mechanic 29, ictsm 15 fitter structural 54 carpenter 28, rigger 40, welder 39 জন কর্মী নিয়োগ করা হতে চলেছে।

ন্যূনতম দশম শ্রেণী উত্তীর্ণরা উক্ত পদগুলির জন্য আবেদনের যোগ্য। ১৪ থেকে ১৯ বছর বয়সিরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। বেতনক্রম ন্যূনতম পাঁচ হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ আট হাজার টাকা পর্যন্ত হতে পারে। সরকারি চাকরির নিয়ম অনুসারে এক্ষেত্রে তপশিলি জাতি এবং উপজাতি ভুক্তদের বয়সে পাঁচ বছর এবং অনগ্রসর জাতিদের বয়সে তিন বছরের ছাড় দেওয়া হয়েছে। আবেদন খরচ ১০০ টাকা। এ বিষয়ে বিশদে জানার জন্য https://mazagondock.in ওয়েবসাইটে চোখ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।