রিংকে বিদায় জানালেন দি আন্ডারটেকার

49

সব কিছুরই শেষ থাকে, এবার এই লেজেন্ডও বিদায় নিতে চলেছে তার অনুরাগীদের কাছ থেকে। এখানে কার কথা বলা হচ্ছে? বুঝতে পারছেন? আন্ডার টেকার, যাকে আমরা তার ভক্তরা মৃত মানুষ বলেও চিনি। দীর্ঘ ৩০ বছরের কেরিয়ারে দারুণ ভাবে মনোরঞ্জন করে এসেছেন তিনি, আট থেকে আশি সবাই তার ভক্ত, কিন্তু সবার মনোরঞ্জনের পরে এবার নিজের সাথে সময় কাটানোর পালা এসে গেছে। আমাদের সবার ছোট বেলার হিরো এই আন্ডারটেকার।

অনেক স্মৃতি লুকিয়ে আছে তার সাথে, সত্যি তার নামের সাথে নস্টালজিয়া শব্দটা একেবারে ওতোপ্রতো ভাবে জড়িত।এই আন্ডার টেকারের রেকর্ড নিয়ে নতুন করে বলার কিছই নেই, সত্যি তিনি তার দিক থেকে অনবদ্য। তার অগণিত ভক্ত তার অবসরের কথা শুনে আবেগে ভেসেছে, তিনি মন্তব্য করেছেন তার কেরিয়ার নিয়ে ও তার শেষ দিনটা নিয়ে। সত্যি দীর্ঘ ৩০ বছরের কথা, কতবার রিংযে হেটেছি, অনেককেই বিশ্রামের সুযোগ করে দিয়েছি, এবার আন্ডারটেকারের সময় এসে গেছে, তাকেও বিশ্রাম দেওয়ার সুযোগ করে দিন।

ওয়ার্ল্ড রেসলিং এ তার অবদান নিয়ে নতুন করে কিছু বলার নেই। তিনি ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়ান, কতবার যে WWE শিরোপা জিতেছেন সেটা নতুন করে বলার কিছুই নেই। এদিকে ২০০৭ এ জিতেছেন রয়্যাল রাম্বাল। তাই কিংবদন্তির মনে হচ্ছে, তিনি তার কেরিয়ারে ১০০% দিয়ে দিয়েছেন। এখন বিশ্রামের সময়। তাই তিনি বলেছেন, এখনও আন্ডারটেকার ১০০ % দিতে প্রস্তুত, শরীর অনুমতি দিলে সারাজীবন চালিয়ে যাবো খেলা, কিন্তু মনে হয় না আগের সেই আন্ডারটেকার হিসেবে খেলতে পারবে, তাই এখন সড়ে যাওয়াটাই শ্রেয়।