মাছ লাগাবে গো মাছ,আপনার মাছ লাগবে,ধরে নিয়ে আসছে পাখিরা, নৌকায় বসে শুধু মজা নিন, ভাইরাল মাছ ধরার ভিডিও

42

মানুষকে প্রত্যেক জীবকুলের শ্রেষ্ঠ জীব হিসেবে গণ্য করা হয়।অন্যান্য প্রাণীদের থেকে আমাদের বুদ্ধি-বিবেচনা মানসিকতা অনেকটাই ভালো।তাই আদিম যুগ থেকে নিজের বুদ্ধি কে কাজে লাগিয়ে মানুষ আজ এই স্থানে এসে দাঁড়িয়েছে। সর্বপ্রথম সে নিজে লাঙ্গল দিয়ে চাষ করত।কিন্তু একদিন তার মাথায় এলো যে তার গবাদিপশুকে এই কাজে লাগানো যায়। তারপর আমরা দেখলাম গরু অথবা মহিষ দিয়ে নাঙ্গল চাষ করতে।তেমনই দূরের রাস্তা সহজে যাবার জন্য মানুষ আবিষ্কার করে ফেলল চাকা।এমন অনেক আবিষ্কারের মধ্য দিয়ে আজ মানুষ এই জায়গায় এসে দাঁড়িয়েছে।সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে যেখানে এ রকমই একটি আবিষ্কারের কথা আমরা দেখতে পাব।

ঠিক আবিষ্কার বললে ভুল বলা হবে। এই বুদ্ধি দেখে অনেকেই হতবাক হয়ে গেছেন। এমনভাবে মাছ শিকার করা যায় তা এতদিন কারোর মাথা তে আসেনি। ভিডিওটিতে দেখা যাচ্ছে যে একজন জেলে মাছ নদীতে একটি নৌকা নিয়ে বসে রয়েছেন। কিন্তু তিনি মাছ ধরতে যাচ্ছেন না। তাহলে? তার জায়গায় কে মাছ ধরছে? মাছ ধরার জন্য তিনি রেখেছেন গোটা কয়েক সারস পাখি কে। এরাই লোক টির হয়ে মাছ ধরে দিচ্ছে।ভিডিওটিতে দেখা যাচ্ছে যে, একটি করে সারস পাখি জেলের কাছে আসছে।

আর জেলে তার মুখ থেকে মাছ বের করে পাশে রাখা একটি পাত্রের মধ্যে রেখে দিচ্ছে। আমরা সকলেই জানি মাছ ধরা একটি অত্যন্ত ধৈর্যের কাজ। এই কাজ আমরা অনেকেই পারিনা। কিন্তু খুব সুনিপুণ ভাবে এই কাজ করতে পারি একাধিক প্রাণী। তাদের মধ্যে অন্যতম হলো সারস পাখি।নিজের বুদ্ধি কে কাজে লাগিয়ে বিনা পরিশ্রমে শুধুমাত্র পাখির দ্বারা একের পর এক মাছ ধরতে ব্যস্ত এই মানুষটি। ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে ব্যাপক আকারে ভাইরাল হয়।ভিডিওটি ভাইরাল হতে সকলেই এই জেলের অসাধারণ বুদ্ধির প্রশংসা করেছে। এমন দৃশ্য কেউ কখনো দেখেনি বলে দাবি করেছে নেটিজেনরা।

ভিডিও দেখেতে ক্লিক করুন