নবান্ন থেকে মেলেনি অনুমতি, হেলিকপ্টার থেকে পুষ্পবৃষ্টি হবে না কলকাতার বুকে

170
নবান্ন থেকে মেলেনি অনুমতি, হেলিকপ্টার থেকে পুষ্পবৃষ্টি হবে না কলকাতার বুকে

গোটা রাজ্য জুড়ে বর্তমানে চলছে লকডাউন এবং কোয়ারেন্টাইন পরিস্থিতি।রাজ্যের প্রায় সর্বত্রই ছড়িয়ে পড়েছে এই নভেল করোনা ভাইরাস। তবে এরম পরিস্থিতিতেও ঠিক করা হয়েছিলো যে রবিবার করোনা জয়ীদের উদ্দেশ্যে কুর্নিশ জানিয়ে গোটা কলকাতা শহর জুড়ে পুষ্প বিতরণ হবে। শুধু তাই নয়, এই সংক্রান্ত বিভিন্ন পরিকল্পনা এবং বিবৃতি ও প্রকাশিত হয়ে গিয়েছিল।

প্রসঙ্গত, এই উদ্দেশ্যে বাছাই করা হয়েছিলো কলকাতার কিছু হাসপাতালকে।যথা, বেলেঘাটা আইডি হাসপাতাল এবং ইস্টার্ন কম্যান্ড হাসপাতাল।তবে এই সংক্রান্ত সমস্ত পরিকল্পনা এবং প্ল্যানিং সমস্ত কিছু হতে চলেছে মাটি। কারণ শেষ পর্যন্ত রাজ্য সরকারের অনুমতি না পাওয়ায় বাতিল হতে চলেছে এই কর্মসূচি।

এছাড়াও কলকাতা সহ দিল্লি, লেহ, চণ্ডীগড়, দেহরাদুন, মুম্বই, জয়পুর, ইটানগর, শিলং, দিসপুর, তিরুবনন্তপুরম, চেন্নাই ও হায়দ্রাবাদ শহরগুলিতে কর্মসূচী গ্রহণ করেছে ভারতীয় সেনা।এত পর্ব এতকিছু ঠিক থাকার পরেও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তরফ থেকে কোনোরকম পারমিশন না পাওয়ায় অবশেষে বাতিল করতে হলো এই কর্মসূচি। জানা গিয়েছে, তিন বাহিনীর পক্ষ থেকেই করোনা জয়ীদের উদ্দেশ্যে কুর্নিশ জানানো হবে। এমনটাই ঠিক করা হয়িছলো।

তবে বর্তমান পরিস্থিতির নিরিখে আপাতত বাতিল হয়েছে এই প্রোগ্রাম। তবে ভবিষ্যতে এর নিশ্চয়তা বা প্রক্রিয়া সম্বন্ধে এখনও কিছু জানা যায়নি। এই বিষয়ে ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে পাকাপাকি ভাবে কিছু জানানো হয়নি।