এখন গরমে জামা কাপড়ে ঘামের দুর্গন্ধ পাওয়া যাবে না ! এই উপায়গুলি করলে

124
গরমে অথবা পরিশ্রম করলে ঘাম হওয়াটা স্বাভাবিক। ঘামের দুর্গন্ধ-সঙ্গে সঙ্গে জামা কাপড়ে লেগে যায় দাগ। কয়েকটি উপায়ে ঘামের দাগ লাগার হাত থেকে জামা কাপড়কে রক্ষা করা যেতে পারে। জেনে নেওয়া যাক সেই উপায়গুলি। জামাকাপড় পড়ার আগে বগলে ট্যালকম পাউডার লাগিয়ে নিন। যেহেতু পাউডার ঘাম শুষে নেয়, তাই এই উপায় করলে দাগ লাগার হাত থেকে জমা কাপড়কে বাঁচাতে পারবেন। নিমমিত বগল শেভ করুন, এরফলে ঘামের দুর্গন্ধ কম হবে এবং ঘামের দাগও কম হবে। জামা কাপড় পড়ার আগে সোয়েট প্যাড পড়ুন। এতে জামায় ঘামের দাগ লাগবেনা। অ্যান্টিপারসপিরেন্ট ডিওড্রেন্ট ব্যবহার করুন। এটি ঘাম শুষে নেয়। এরফলে জমা কাপড়ে গানের দাগ লাগবেনা। অতিরিক্ত ঘাম হলে ঘাড়, বগল বার বার ভালো করে পরিষ্কার করুন। এরফলে ঘাম কম হবে এবং জামায় দাগ লাগার সম্ভাবনা থাকবেনা। প্রতিদিন স্নানের সময় ঘাড়, বগল ভালো করে পরিষ্কার করুন।

গরমে অথবা পরিশ্রম করলে ঘাম হওয়াটা স্বাভাবিক। ঘামের দুর্গন্ধ-সঙ্গে সঙ্গে জামা কাপড়ে লেগে যায় দাগ। কয়েকটি উপায়ে ঘামের দাগ লাগার হাত থেকে জামা কাপড়কে রক্ষা করা যেতে পারে। জেনে নেওয়া যাক সেই উপায়গুলি।

জামাকাপড় পড়ার আগে বগলে ট্যালকম পাউডার লাগিয়ে নিন। যেহেতু পাউডার ঘাম শুষে নেয়, তাই এই উপায় করলে দাগ লাগার হাত থেকে জমা কাপড়কে বাঁচাতে পারবেন।

নিমমিত বগল শেভ করুন, এরফলে ঘামের দুর্গন্ধ কম হবে এবং ঘামের দাগও কম হবে। জামা কাপড় পড়ার আগে সোয়েট প্যাড পড়ুন। এতে জামায় ঘামের দাগ লাগবেনা।

অ্যান্টিপারসপিরেন্ট ডিওড্রেন্ট ব্যবহার করুন। এটি ঘাম শুষে নেয়। এরফলে জমা কাপড়ে গানের দাগ লাগবেনা।

অতিরিক্ত ঘাম হলে ঘাড়, বগল বার বার ভালো করে পরিষ্কার করুন। এরফলে ঘাম কম হবে এবং জামায় দাগ লাগার সম্ভাবনা থাকবেনা। প্রতিদিন স্নানের সময় ঘাড়, বগল ভালো করে পরিষ্কার করুন।