পুলিশের পাল্টা জবাব “অল্প বলপ্রয়োগ” ,,দুই পুলিশ আধিকারিকের নির্যাতনের ভিডিও প্রকাশ্যে,

8485
পুলিশের পাল্টা জবাব “অল্প বলপ্রয়োগ” ,,দুই পুলিশ আধিকারিকের নির্যাতনের ভিডিও প্রকাশ্যে,

উত্তরপ্রদেশের ইটাওয়া জেলায় দুই পুলিশ কনস্টেবলের অত্যাচারের ভিডিও প্রকাশ্যে এসেছে। ভিডিওটিতে দুই কনস্টেবলকে গ্রামের এক ব্যক্তির উপর নির্যাতন করতে দেখা গিয়েছে। ওই ব্যক্তি অনেক কাকুতি মিনতি করলেও শোনেননি ওই দুই কনস্টেবল। পাশের কোনো একটি বাড়ির ছাদ থেকে ২ মিনিটের এই ভিডিওটি তোলা হয়েছে শনিবার। জানা গিয়েছে, আক্রান্ত ব্যক্তি মানসিক ভাবে বিশেষ চাহিদাসম্পন্ন। এই ভিডিওটি ইন্টারনেটে অনেকেই শেয়ার করেছেন। তার মধ্যে রয়েছে সমাজবাদী পার্টিও ভিডিওটি শেয়ার করেছে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, একজন কনস্টেবল এক ব্যক্তির মুখে লাঠি দিয়ে আঘাত করছেন। ওই ব্যক্তিকে মাটিতে শুয়ে থাকতে দেখা যায়। ওই একই কনস্টেবলকে নিজের জুতোকে ওই ব্যক্তির বুকে তুলে দিতে এবং মারধর করতে দেখা যায়। আক্রান্ত ব্যক্তিটিকে মাটিতে লুটিয়ে থাকা অবস্থায় ‘প্রধানজি’ বলে গ্রামের প্রধানকে ডাকতে দেখা যায়।

ভিডিওটির শেষের দিকে অপর কনস্টেবলকেও মারধর করতে দেখা যায়। ইটাওয়া পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, আক্রান্ত ব্যক্তির নাম সুনীল যাদব। তিনি একজন মাদকাসক্ত। তিনি এলাকার গ্রামবাসীকে উত্যক্ত করতেন। এক গ্রামবাসীর অভিযোগের ভিত্তিতে ওই দুই পুলিশকর্মী সেখানে উপস্থিত হয়েছিলেন। তখন সুনীল তাঁদের উপরে ছুরি নিয়ে লাফিয়ে পড়েন। দুই কনস্টেবল ন্যূনতম বল প্রয়োগ করেই অভিযুক্ত সুনীলকে হেফাজতে নিয়েছে। পরে অবশ্য ইটাওয়া পুলিশ প্রধানের কাছে এক বর্ষীয়ান পুলিশ কর্মী বিস্তারিত তদন্ত রিপোর্ট জমা দেন। ওই রিপোর্টে জানানো হয়েছে, অভিযুক্তের উপরে কনস্টেবলরা অত্যধিক বল প্রয়োগ করেছে।