জানালো ই-কমার্স সংস্থাগুলো, নিশ্চিন্তে করুন কেনাকাটা, সব পন্যই করা হবে হোম ডেলিভারী

192
জানালো ই-কমার্স সংস্থাগুলো, নিশ্চিন্তে করুন কেনাকাটা, সব পন্যই করা হবে হোম ডেলিভারী

বর্তমানে গোটা দেশ জুড়েই করোনা এক প্রকার ত্রাস হিসেবে ছড়িয়ে পড়েছে।বিশ্বের প্রায় সমস্ত প্রান্তেই ছড়িয়ে পড়েছে এই ভাইরাস।ভারত ও তার ব্যতিক্রম নয়।ইতিমধ্যেই জানা গিয়েছে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৪০ হাজার অতিক্রম করে গিয়েছে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে তাই কেন্দ্রের তরব থেকে সমস্ত পরিষেবা থেকে শুরু করে সমস্ত কিছুই বন্ধ করে লকডাউন জারি করেছে। বিভিন্ন অনলাইন সংস্থাগুলো ও এখন একদমই প্রায় বন্ধ বললেই চলে।

প্রাত্যহিক প্রয়োজনীয় দ্রব্য ছাড়া সমস্ত বিপণন ই এখন বন্ধ।প্রসঙ্গত, কেন্দ্রের তরফ থেকে জারি হল একটি নতুন নির্দেশিকা। ৪ তারিখ থেকে অর্থাৎ সোমবার থেকে বিভিন্ন প্রান্ত যেখানে গ্রিন জোন সেখানে অত্যাবশ্যকীয় পণ্য ছাড়াও অন্যান্য জিনিস কমবেশি ডেলিভারি দেওয়া যাবে। তাই অ্যামাজন ঠিক করল তারা সোমবার থেকেই অন্যাবশ্যকীয় দ্রব্যের ও হোম ডেলিভারি করবে। তবে নির্দেশে এও বলা হয়েছে যে এই পরিষেবা শুধুমাত্র গ্রিন জোনের ক্ষেত্রে প্রযোজ্য। রেড জোন এবং ওরেঞজ জোন ক্ষেত্রে এখনও এই ব্যবস্থা বন্ধ।

অন্যদিকে আগামীকাল থেকে জারি হতে চলেছে লকডাউনের তৃতীয় সপ্তাহ। কেন্দ্র সরকারের তরফ থেকে লকডাউন জারি ছিলো ৫ তারিখ পর্যন্ত। কিন্ত ইতিমধ্যেই তা বাড়িয়ে আরও দু সপ্তাহ করে দেওয়া হয়েছে। এখনই বলা যাচ্ছেনা সমস্ত দেশ জুড়ে কবে পুরোপুরি লকডাউন কবে কাটবে। তবে এই বিষয়টি একেবারেই স্পষ্ট লকডাউন খুললেও এভাবে একসাথে খুলবে ধীরে ধীরে সমস্ত জায়গার লক ডাউন কাটবে।