জানেন কি? রান্না ঘরেই এই ছোট্ট উপদান! পেটের ক্যান্সার সারাতে সাহায্য করে

76

ব্রাজিলের ফেডারেল ইউনিভার্সিটি অফ সাও পাওলো এবং ফেডারেল ইউনিভার্সিটি অফ প্যারার গবেষকরা এই চাঞ্চল্যকর তথ্যটি প্রকাশ্যে আনেন, সেখানে বলা হয় ক্যান্সার নির্মূল করবে হলুদ গাছের শিকড়। হলুদের শিকড়ে যে কার্কিউমিন নামে উপাদান থাকে, তা ক্যান্সার সারাতে সাহায্য করে।

ওয়ার্ল্ড ক্যানসার রিসার্চ ফান্ড ইন্টারন্যাশনালের তথ্য অনুযায়ী, প্রতি বছর সারা বছর পৃথিবীতে গ্যাস্ট্রিক ক্যান্সারে ৯,৫২,০০০ টি নতুন কেস দেখা দেয়। তার মধ্যে প্রায় ৭,২৩,০০০ জনের মৃত্যু ঘটে। ভারতে কোলন ক্যান্সারে প্রায় ৮০% মানুষের মৃত্যু হয়। হেলথ কেয়ার ফাউন্ডেশনের সভাপতি পদ্মশ্রী ডাঃ কে কে আগরওয়াল বলেছেন, পেটের ক্যান্সার ধীরে ধীরে বেড়ে চলে। শুরুর দিকে ক্ষুধা হ্রাস, ওজন হ্রাস, পেটে ব্যথা, বদহজম, বমি বমি ভাব, বমি, মলের সাথে রক্ত পরা, এই লক্ষণগুলি দেখা যায়।
পেটের ক্যান্সারের কারনগুলি জেনে নেওয়া যাক-

ধূমপান, অ্যালকোহল এসব পেটের ক্যান্সারের কারণ। বেশি মশলাদার খাবার খেলেও পেটের ক্যান্সার হতে পারে। পেটের ক্যান্সার হলে চিকিৎসার সঙ্গে খুব যত্নেরও প্রয়োজন। রুটিন ঠিকঠাক চলছে কিনা, তাঁর জন্য চিকিৎসকের সাথে যোগাযোগ করা প্রয়োজনীয়।
প্রথম দিকে বছরে ৩ থেকে ৪ বড় চিকিৎসকের সাথে দেখা করা উচিত, পরবর্তি সময়ে বছরে একবার করে চিকিৎসকের সাথে দেখা করতে পারেন। চিকিৎসা নিয়মিত করবেন, চিকিৎসকদের পরামর্শে চলবেন।