ব্যাপক উত্তেজনা পাক ক্রিকেটে, মানহানির মামলা করা হল শোয়েবের বিরুদ্ধে

85
ব্যাপক উত্তেজনা পাক ক্রিকেটে, মানহানির মামলা করা হল শোয়েবের বিরুদ্ধে

উমর আকমলের ৩ বছরের নির্বাচন নিয়ে নিজের ইউটিউব চ্যানেলে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে তুলধনা কিরেছিলেন পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার। এরপর পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে শোয়েব আখতারের নামে মানহানির মামলা করা হয়। আইনি পরামর্শদাতা তাফাজ্জুল রিজভি দাবি করেছেন, নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব আপত্তিকর মন্তব্য করেছেন।

তাফাজ্জুল রিজভি জানিয়েছেন, শোয়েবের বিরুদ্ধে মানহানি এবং অপরাধমূলক ঘটনায় মামলা করেছেন। শোয়েবের নামে দেশের তদন্তকারী সংস্থার সাইবার ক্রাইম বিভাগে অভিযোগও দায়ের করা হয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিবৃতিতে জানানো হয়, আইনি সমাজের বিরুদ্ধে বক্তব্য রাখার সময় শোয়েব আখতারের সতর্ক থাকা প্রয়োজন। শোয়েব যে ভাষায় কথা বলেছেন তা ভীষণ অসম্মানজনক এবং সঠিক নয়। কোনো সভ্য সমাজে এমন করা যায়না।

পিসিবির আইনি উপদেষ্টা তাফাজ্জুল রিজভী ব্যক্তিগতভাবে শোয়েবের বিরুদ্ধে অপরাধমূলক ও মানহানির মামলা করেছেন বলে জানানো হয় পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে। উমর আকমলের তিন বছরের নির্বাসন নিয়ে বলতে গিয়ে আইনি দক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন শোয়েব। পাশাপশি তিনি জানিয়েছিলেন, তাফাজ্জুল রিজভী ক্রিকেটারদের সঙ্গে বোর্ডের সম্পর্ক নষ্ট করছেন। তারপরেই শোয়েবের বিরুদ্ধে মামলা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড।