Yes Bank গ্রাহকদের বার্তা দিলো রিজার্ভ ব্যাঙ্ক , অযথা ভয় পাবেন না কেউ —

83
Yes Bank গ্রাহকদের বার্তা দিলো রিজার্ভ ব্যাঙ্ক , অযথা ভয় পাবেন না কেউ ---

ইয়েস ব্যাঙ্ক থেকে টাকা তোলার উপর যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল, তা নিয়ে গ্রাহকদের আশ্বস্ত করল রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। জানানো হয়েছে, গ্রাহকদের স্বার্থ সুরক্ষিত রাখতেই এই সিদ্ধান্ত নিয়েছে তারা। তাই অহেতুক আতঙ্কিত হওয়ার কারণ নেই। বৃহস্পতিবার সন্ধ্যায় ইয়েস ব্যাঙ্কের গ্রাহকদের লেনদেনের ওপর নিষেধাজ্ঞা জারি করে কেন্দ্রীয় অর্থ মন্ত্রক।

জানানো হয়েছিল, আগামী ১ মাসে ব্যাঙ্কটি থেকে সর্বোচ্চ ৫০ হাজার টাকা তুলতে পারবেন একজন গ্রাহক। একই সঙ্গে ব্যাঙ্কটি পরিচালন সমিতিকে নিষ্ক্রিয় করে সেখানে প্রশাসক বসায় রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।কেন্দ্রের এই সিদ্ধান্তের পর ইয়েস ব্যাঙ্ক গ্রাহকদের মধ্যে চাঞ্চল্য ছড়ায়। বিভিন্ন ভাবে সবাই অ্যাকাউন্ট থেকে টাকা সরিয়ে ফেলতে মরিয়া হয়ে ওঠেন।

এর ফলে ইয়েস ব্যাঙ্কের অনলাইন ব্যাঙ্কিং পরিষেবা বসে যায়। এরই মধ্যে গ্রাহকদের আশ্বস্ত করতে বিবৃতি জারি করে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। রিজার্ভ ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, ৩০ দিনের মধ্যে ব্যাঙ্কটির পুনর্গঠন এবং বিলয় নিয়ে সিদ্ধান্ত নেবে তারা। ৩ এপ্রিল সব বিধিনিষেধ উঠে পড়বে। তার পর যত খুশি টাকা তুলতে পারবেন গ্রাহকরা। ফলে আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই।