ব্যাঙ্ক অ্যাকাউন্ট অথবা পেটিএম থেকে কিভাবে বিচ্ছিন্ন করবেন আধার কার্ড জেনে নিন এই নিয়ম

104
ব্যাঙ্ক অ্যাকাউন্ট অথবা পেটিএম থেকে কিভাবে বিচ্ছিন্ন করবেন আধার কার্ড জেনে নিন এই নিয়ম

মোবাইল নম্বর অথবা ব্যাঙ্ক অ্যাকাউন্টের ক্ষেত্রে আধার কার্ড লিঙ্ক করা বাধ্যতামূলক নয়। কিন্তু অনেকেই মোবাইল নম্বর বা ব্যাঙ্ক অ্যাকাউন্টে আধার কার্ড লিঙ্ক করে রেখেছেন। দেখে নিন পেটিএম অথবা ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে কিভাবে আধার কার্ড বিচ্ছিন্ন করবেন।

পেটিএম থেকে আধার বিচ্ছিন্ন করার উপায়:- ০১২০৪৪৫৬৪৫৬- এই নম্বরটি পেটিএম-এর হেল্পলাইন নম্বর। প্রথমে এই নম্বরে কল করুন। আধার বিচ্ছিন্ন করার জন্য পেটিএম একটি ইমেইল পাঠাতে বলতে পারে। তারপর পেটিএম আপনাকে একটি ইমেইল পাঠাবে। সেখানে আধারের একটি সফ্ট কপি যোগ করতে বলা হবে, এরপর আপনার আধারের একটি পরিষ্কার ছবি পেটিএম-কে ইমেইল করে পাঠাতে হবে। তারপর পেটিএম থেকে আপনার কাছে একটি মেইল আসবে। সেখানে লেখা থাকবে ৭২ ঘন্টার মধ্যে আধার পেটিএম থেকে বিচ্ছিন্ন হবে।

ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে আধার বিচ্ছিন্ন করার উপায়:- প্রথমে সে শাখায় আপনার অ্যাকাউন্ট করা আছে সেখানে যেতে হবে। অ্যাকাউন্ট থেকে আধার বিচ্ছিন্ন করার জন্য একটি ফর্ম দেওয়া হবে, ফর্মটি পূর্ণ করে ব্যাঙ্কে জমা দিতে হবে। ব্যাঙ্কে পূরণ করা সব তথ্য ঠিক থাকলে ৪৮ ঘন্টার মধ্যে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে আধার বিচ্ছিন্ন হয়ে যাবে। ৪৮ ঘন্টা পর শাখায় গিয়ে খোঁজ নেবেন ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে আধার বিচ্ছিন্ন হয়েছে কিনা।