উইকিপিডিয়ার তথ্যে বিভ্রান্তি তুঙ্গের সঙ্গে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী দিলীপ ঘোষ!

8741
উইকিপিডিয়ার তথ্যে বিভ্রান্তি তুঙ্গের সঙ্গে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী দিলীপ ঘোষ!

আপনি কি জানেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর নাম কি? এটা একটা হাস্যকর প্রশ্ন, তাই না? আমরা সবাই জানি মমতা ব্যানার্জী আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রী। একটা বাচ্চাও সেটা জানে। কিন্তু আপনি যদি গুগুলে খুজতে গিয়ে দেখতে পান অন্য কিছু, মানে যদি দেখতে পান বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রী তাহলে কেমন লাগবে? এবার হলও তাই কারণ এবার গুগুলে দিলীপ ঘোষ সম্পর্কে খুজতে গেলেই উইকিপিডিয়াতে দেখাচ্ছে দিলীপ ঘোষ নাকি রাজ্যের মুখ্যমন্ত্রী। আর এই নিয়েই এখন জোড় জল ঘোলা। একেবারে বিভ্রান্তি তুঙ্গে।
এটা যখন একেবারে সবার চোখে পরে ও সবাই নালিশ করতে থাকে তখন বিজেপির তরফ থেকে বলা হয়, এটা সম্পূর্ণ ভুল তথ্য। এটাকে করেছে তার তাদের জানা নেই। তবে এই নিয়ে কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে, আর তাদের পরিবর্তন করার কথা বলা হয়েছে। এটা একটা শুধুমাত্র ভুল আর কিছুই না।

আমরা কিন্তু কিছু না জানলে উইকিপিডিয়ার ওপরেই ভরসা করে থাকি, কিন্তু সেখানেই যদি ভুল তথ্য দেওয়া থাকে, তাহলে কিভাবে আর বিশ্বাসযোগ্য বলে মনে করাযায়। তিনি এখন পার্লামেন্ট মেম্বার। কিন্তু কোনোবারই তিনি মুখ্যমন্ত্রী ছিলেন না, এটা ভুল তথ্য সেটা তারা স্বীকার করেছেন।।