এগুলো মেনে চললে আপনার আর্থিক উন্নতি ঘটবেই

86
এগুলো মেনে চললে আপনার আর্থিক উন্নতি ঘটবেই

আমরা অনেকেই বাস্তুশাস্ত্রর কথা শুনেছি, কিন্তু এই বিষয়ে সঠিক ধারণা আমাদের কাছে নেই। আমরা কিছুটা জানলেও তা ঠিক না ভুল সেটা জানতে পারি না, ফলে ইচ্ছে থাকলেও নিজেদের জীবনে বাস্তুশাস্ত্রকে সঠিক ভাবে প্রয়োগ করতে পারি না শুধুমাত্র সংশ্লিষ্ট বিষয়ে প্রকৃত জ্ঞান না থাকার কারণে। এই বাস্তুশাস্ত্র প্রাচীন কাল থেকেই আমাদের জীবনের সাথে জড়িত। বাস্তু কথার অর্থ হলো বস্তু, এই বস্তু বলতে সব কিছুকেই বোঝানো যেতে পারে। আমাদের বর্তমান যুগে জীবনশৈলীর সাথে জড়িয়ে আছে বাস্তুশাস্ত্র, এই বাস্তুশাস্ত্রের নিয়ম অনুযায়ী চললে জীবনে আর্থিক দিক থেকে অনেক লাভবান হতে পারবেন, করতে পারবেন সঞ্চয় বৃদ্ধি।

শুধুমাত্র কিছু নিয়ম মেনে চললেই হতে পারে কেল্লাফতে। বাস্তু মতে ঠিক কোথায় টাকা রাখা উচিত সেটা হয়তো আপনি জানেন না, তাহলে শুনে রাখুন, দক্ষিণ দিকে রাখা কোনো আলমারি বা সিন্দুকে টাকা রাখলে তাতে আপনার আর্থিক উন্নতি অবশ্যম্ভাবী। এর পাশাপাশি যেখানে আপনি টাকা রাখবেন সেই আলমারি বা সিন্দুক যেন ভালো করে লক করে রাখা থাকে সেদিকে খেয়াল রাখতে হবে। বাড়ির জল নিকাশি ব্যাবস্থাকে ঢেলে সাজাতে হবে, বাড়িতে কোনো জলের কল বা পাইপ যদি ভাঙা থাকে বা অনবরত জল গড়াতে থাকে তাহলে আর্থিক অবস্থা আশঙ্কাজনক হতে সময় লাগবে না। কল থেকে জল পড়া আপনার আর্থিক উন্নতির পথে কাটা হয়ে দাঁড়াতে পারে, সুতরাং, জলের কোনো সমস্যা থাকলে তার সমস্যা সমাধান করুন যত তাড়াতাড়ি সম্ভব।

জীবনে সবথেকে বেশি অসুবিধা হলো খরচ নিয়ে, দৈনন্দিন জীবনের মান বদলে যাচ্ছে ফলে খরচ বৃদ্ধি পেয়েই চলেছে, সঞ্চয়ের তুলনায় খরচ অনেক বেশি হয়ে দাঁড়িয়েছে, ফলে পকেটে টান পরে সকলেরই। তবে বাস্তুমতে কিছু পরিবর্তন ঘটালে মিলতে পারে সুফল, সঞ্চয় বৃদ্ধি করতে গেলে মেনে চলুন কিছু নিয়ম, আপনার বেডরুমের সামনে যদি কোনো জলের ব্যাবস্থা থাকে তাহলে তার সামনে পিতল অথবা তামার কোনো বস্তু রেখে নিন অথবা ঝুলিয়ে রাখুন, এতে আপনার আর্থিক শ্রীবৃদ্ধি ঘটবে।

অন্যদিকে অনেকেই বিশেষ করে পুরুষ মানুষ প্যান্টের পকেটে টাকা রাখেন, মূলত প্যান্টের পিছন পকেটেই টাকা রাখেন, তবে সেক্ষেত্রে বেশিরভাগ লোক মানিব্যাগ ব্যাবহার করে থাকেন, তবে অনেকেই আছেন মানিব্যাগ ব্যাবহার করেন না, টাকা গুলো এক সাথে করে প্যান্টের পিছন পকেটে রেখে দেন, কিন্তু এটি বাস্তুমতে একদম ঠিক নয়, আর্থিক উন্নতি করতে হলে এই অভ্যাস অবশ্যই বন্ধ করতে হবে আপনাকে, প্যান্টের পিছন পকেটের বদলে অন্য কোথাও রাখতে পারেন টাকা, এতে উন্নতি হবে আপনারই।