পরিবর্তন লক্ষ্য করবেন শীঘ্রই, আর্থিক উন্নতিকে ধরে রাখতে এই বিশেষ দিনে ঘরে আনুন সোনা

118
পরিবর্তন লক্ষ্য করবেন শীঘ্রই, আর্থিক উন্নতিকে ধরে রাখতে এই বিশেষ দিনে ঘরে আনুন সোনা

করোনার জেরে বন্ধ ব্যবসা বাণিজ্য, বন্ধ দোকানপাট, বেসরকারি চাকরিজীবীরা পড়েছেন সংশয়ে, তাদের চাকরি থাকবে কিনা তা নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ, দেশে আর্থিক মন্দা দেখা দিয়েছে। মানুষের পকেটে টান পড়েছে, বিশেষ করে নিম্ন আয়ের লোকেরা সবথেকে বেশি অসুবিধায় পড়েছেন। এবছর নববর্ষ ঘরে বসেই কাটাতে হয়েছে সকলকে। সামনেই অক্ষয় তৃতীয়া, রবিবার পালন করা হবে অক্ষয় তৃতীয়া, 26 শে এপ্রিল শুভদিন। সেদিনই পালন করা হবে অক্ষয় তৃতীয়া।

এই বিশেষ দিনে রীতি মেনে অনেকেই সোনা ও রুপার কয়েন অথবা অলঙ্কার কেনেন, এদিন সোনা ও রুপার কিছু কেনা কাটা বেশ শুভ। এমনিতেই করোনার কারণে চলছে দেশজুড়ে আর্থিক মন্দা, এই আর্থিক মন্দা দেখা দিয়েছে প্রতিটি লোকের ঘরে ঘরে, তবে অক্ষয় তৃতীয়ার দিন কিছু সোনা বা রূপা কিনলে তা পরিবারের উন্নতিতে সহায় হয়। ফলে সংসারের শ্রীবৃদ্ধি ঘটবে। তবে এ বছর তা কজনের পক্ষে সম্ভব হয়ে উঠবে তা বলা মুশকিল, দোকান পাট বন্ধ, বন্ধ সব সোনার দোকান।

তবে এই অসুবিধার মধ্যে এগিয়ে এসেছে দেশের বড়ো বড়ো সোনা বিপণন সংস্থাগুলো, তারা অনলাইনে সোনা ও রূপা কেনার সুযোগ করে দিয়েছে। লক ডাউন চলাকালীন অনলাইনে সোনা কেনার ব্যাবস্থা করেছে বড়ো বড়ো সংস্থা গুলো। আগামী 27 শে এপ্রিল পর্যন্ত চলবে অনলাইনে সোনা কেনাকাটা করতে পারবেন ক্রেতারা। ইতিমধ্যে অনলাইনে কেনাকাটা করার ক্ষেত্রে অফার দেওয়া হয়েছে, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত চলবে অনলাইনে কেনাকাটা। বিশেষ করে অক্ষয় তৃতীয়ার দিন কিনুন সোনা, পরিবারে আর্থিক অবস্থা উন্নতি করতে অক্ষয় তৃতীয়ার দিন কিনে নিন সোনা, বাড়িতে ফিরে আসবে সুখ। তবে লক ডাউন পরিস্থিতিতে কতজনই যে কিনতে চাইবেন তা নিয়ে প্রশ্ন থেকেই যায়।