Whatsapp-এ যুক্ত হলো গোপন কথা শোনার ফিচার্স, জেনে নিন কাজে লাগতে পারে

2401

এবার নতুন এক হোয়াটস আপের ফিচার নিয়ে এলো ফেসবুক। কিছুদিন আগেই হোয়াটস আপে নিয়ে আসা হয়েছে ডার্ক মোড। এবার তার পরে আরেক নতুন ফিচার যোগ হল সেই তালিকায়। এবার থেকে হেডফোন ছাড়াই শুনতে পারবেন হোয়াটস আপের অডিও, যা আপনি ছাড়া শুনবে না অন্য কেউ। আমাদের এমন অনেক সময় হয় যে হোয়াটস আপে একটি দরকারী অডিও এসেছে, কিন্তু সাথে নেই হেডফোন। কিন্তু সবার সামনে শোনাও যাবে না। তখন আগে কোনো উপায় থাকত না।

কিন্তু এবার এসে গেছে তার উপায়। এবার হোয়াটস আপ ,ফেসবুক এভাবেই ডেভলোপ করেছে যে খুব সহজেই মানুষের মধ্যে থেকেও সেই দরকারী অডিও শুনতে পারবেন আপনি, তাও আবার বিনা হেডফোনে।আসলে যখন সেই অডিও আসবে আপনার হোয়াটস আপে। তখন সেটাকে ডাউনলোড করে নিতে হবে প্রথমে। তারপরে কানের কাছে নিতেই বন্ধ হয়ে যাবে স্পিকার । আর সেই অডিও শোনা যাবে এয়ারপিস দিয়ে। তার মানে এই দাড়াচ্ছে ধরুন আপনার আকাছে নেই হেডফোন, তাহলে আপনি খুব সহজেই সেই অডিও গুলোকে ওয়াকি-টকি হিসাবে ব্যবহার করতে পারবেন।

এর সাথে আরও কিছু অডিও ফিচার নিয়ে আসতে চলেছে হোয়াটস আপ। এর অর্থ হোয়াটস আপ চাইছে অডিও ফাইল্গুলোর মাধ্যমে যোগাযোগ আরও মসৃণ করতে। আগে যেমন আমাদের কিছু অডিও রেকর্ড করতে হলে স্পিকারে প্রেস করে থাকতে হত। কিন্তু এখন আর তেমন কিছুই করতে হবে না। এখন শুধু সেই স্পিকারে টাচ করে উপরের দিকে টেনে দিতে হবে, আর তার পরেই খুব সহজে অডিও রেকর্ড করা যাবে।

ডার্ক মোড নিয়ে অনেকের আশা ছিল সেটা হোয়াটস আপ পূরণ করেছে। হ্যা সবার হয়ত এখন হোয়াটস আপে দেখা যায় নি এই ডার্ক মোড। কিন্তু হোয়াটস আপ কাজ করছে, যাতে সবার মোবাইলেই সেটা নিয়ে আসা যায়। এর আগে বিটা ভার্সনে ডার্ক মোডে সফলতা মিলেছে বলেই এবার অরিজিনাল ভার্সনে সেটা নিয়ে আসা হয়েছে। সবার জন্যই এই ডার্ক মোড। এন্ড্রোয়েড ও আইওএস সবার ক্ষেত্রেই এই ডার্ক মোড ব্যবহার করার সুবিধা দেওয়া হবে। যারা এখন ডার্ক মোড ফিচার ব্যবহার করত এপারে নি, তারা যেনো তাদের হোয়াটস আপ আপডেট করে নেয়। আর তার পরেই সেটিং অপশনে গিয়ে সহজেই সেই সুবিধা পেতে পারে তারা।।