হিন্দুত্বকে নিয়ে বিজেপিকে আক্রমণ করলো শিবসেনা, জোর জল্পনা মহারাষ্ট্রে

211

বিজেপির প্রশ্নের মুখে পড়েছে শিবসেনা , বিজেপি বলেছে কোনও রকম আলোচনা না করে এনডিএ ছেড়েছে শিবসেনা। এবার এই কথার পরিপ্রেক্ষিতে শিবসেনা তাদের সামনায় করা জবাব দিলেন বিজেপিকে। শিবসেনা বিজেপিকে করা ভাষাতেই বললেন, আমরা যবে থেকে এই হিন্দুত্বের সমর্থন করি তখন আপনাদের জন্মও পর্যন্ত হয় নি।
তার এখানেই থেমে থাকেন নি, আরও বলা হয়, যদি আমরা এনডিএ থেকে বের হয়ে গিয়ে থাকি তাহলে , সেটা এনডিএ বৈঠকে আলোচনা করা হচ্ছে না কেনো? তাছারা ইতিহাস ঘেটে যদি দেখা যায়, তাহলে মনে পরে গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে যখন নরেন্দ্র মোদী ছিল তখন তার বিরুদ্ধে অনেকেই ছিল কিন্তু বালা ঠাকরে তখন মোদীর পক্ষেই ছিল, সেই মোদীকে বাঁচিয়েছিল,এখন তা ভুলে গিয়ে শিবসেনাকে এনডিএ থেকে বের করে দেওয়া হচ্ছে।
এদিকে এই শিবসেনা ও বিজেপির মধ্যে আরও অন্তর্দ্বন্দ্ব লেগে যায়, কারন এবার বালা ঠাকরের মৃত্যু বার্ষিকেতে যখন দেবেন্দ্র ফড়নবীশ মাল্যদান দান করেন তার মূর্তিতে তখন পেছন থেকে স্লোগান শোনা যায়, সরকার কার? তার উত্তরে আসে শিবসেনার।
এখন মহারাষ্ট্রের পরিস্থিতি কোন দিকে যাবে তা কিন্তু সময় বলবে, কারণ এখন এনসিপি ও কংগ্রেস শিবসেনার সাথে সরকার গড়বে কিনা তা এখনও স্পষ্ট হয় নি, এখন শোনা যাচ্ছে শরদ পাওয়ার ও সোনিয়া গান্ধী বৈঠক করবেন। তারা জানিয়ে দিয়েছে তারা এই জোট নিয়ে নিজেদের মধ্যে কথা বার্তা বলবে , তারপর চূড়ান্ত সিদ্ধান্তে আসবে তারা।এখন জল কোন দিকে গড়ায় তা কিন্তু একমাত্র সময় বলবে।।