পুজোর মধ‍্যেই মিলবে লোন, এমনকি জেলায় জেলায় বসবে লোন মেলা বললেন অর্থমন্ত্রী

138
পুজোর মধ‍্যেই মিলবে লোন, এমনকি জেলায় জেলায় বসবে লোন মেলা বললেন অর্থমন্ত্রী

দেশের অর্থনৈতিক অবস্হার বেহাল দশা। আর সেই অর্থনৈতিক অবস্হাকে চাঙ্গা করতেই কেন্দ্র বিভিন্ন উদ‍্যোগ নিচ্ছে। যাতে পূর্বের অর্থনৈতিক অবস্হা ফিরে পাওয়া যায়। তো সম্প্রতি অর্থমন্ত্রী দেশের রাষ্ট্রায়ত্ব ব‍্যাংকের কর্তাদের নিয়ে একটি বৈঠক করেছে, জানা গেছে এই বৈঠক খুবই তাৎপর্যপূর্ণ।

সেখানে ব‍্যাংকিং পরিষেবার উন্নতির সাথে অর্থনৈতিক পরিকাঠামো ঠিক করার লক্ষ‍্য নিয়েও কথাবার্তা হয়েছে। তিনি বৈঠকের পর সংবাদ মাধ‍্যমের সামনে এই কথাই বলেছেন যে, ব‍্যাংকিং পরিষেবার উন্নতিকল্পের সাথে সাথে অর্থনীতিতে নগদের জোগান বাড়ানোর উদ্দেশ্যেই এই বৈঠক। তার জিএসটি কাউন্সিলের বৈঠের আগে এই বৈঠক খুবই তাৎপর্য বলে মনে করে অনেকে।

সংবাদ সূত্রে জানা গেছে, এই বৈঠকে ব‍্যাংক কর্তাদের সাথে ঋণের বিভিন্ন প্রকল্প নিয়ে কথা হয়েছে। ১৫ অক্টোবরের মধ‍্যে মোট ৪০০ টি জেলায় ঋণ মেলার মতো একটা ব‍্যবস্হা রাখা হবে। যাতে সবাই খুব সহজেই ঋণ নিতে পারে। জানা যায়, পাবলিক ফান্ড বা সাধরণ মানুষকে সবচেয়ে বেশী। লোন দিতে হবে।

এনবিএফসি বা যেকোনো ব‍্যাংক থেকে মানুষ যেন সহজে লোন পায় তার ব‍্যবস্হা করতে হবে। এর পাশাপাশি ক্ষুদ্র, অতিক্ষুদ্র সংস্হাগুলোকে বেশী বেশী ঋণ দেওয়ার কথাও বলেছে।