কল থেকে জল তুলে সেটা বোতলে ভরে পরিশুদ্ধ জল হিসেবে পাঠানো হচ্ছে দোকানে দোকানে, ছবি দেখে শিউড়ে উঠেছে সবাই

151
কল থেকে জল তুলে সেটা বোতলে ভরে পরিশুদ্ধ জল হিসেবে পাঠানো হচ্ছে দোকানে দোকানে, ছবি দেখে শিউড়ে উঠেছে সবাই

আজকাল আমরা পুষ্টিকর খাদ‍্য গ্রহণ করি। সাথে পরিশুদ্ধ জল। তাই আমরা সরাসরি কলের জল ব্যবহার না করে, প‍্যাকেজিং বোতলের জল পান করি। এতে আমাদের শরীরও ভালো থাকে পেটের রোগও হয়না। কিন্তু সেই দিন এখন অতীত। কারণ সরাসরি কল থেকে জল ভরেই সিল লাগিয়ে পরিশুদ্ধ জল হিসাবে দোকানে পাঠানো হচ্ছে। আর এই ছবি প্রকাশ‍্যে আসতেই সব স্বাস্হ‍্য সচেতন ব্যক্তি সিউড়ে উঠেছে। তাহলে কি তারা এতদিন ধরে এইসব জল খাচ্ছে।

ওল্ড মালদহের ঘটনা। সেখানে অনেক কয়েকটি পরিশুদ্ধ জলের প্লান্ট রয়েছে। কিন্তু সেখানে যে এতদিন ধরে এই ধরনের অস্বাস্হ‍্যকর কাজ চলছে তা কেউ ধারণা করতে পারেনি। গভীর নলকূপ মাটিতে বসিয়ে জল তোলা হচ্ছে। আর সেটা কলের মাধ‍্যমে বোতলে ভরা হচ্ছে। স্হানীয়রা বলেছে পরিশুদ্ধ জলের প্লান্টে অস্বাস্হ‍্যকর পরিবেশের ছড়াছড়ি। সেগ প্লান্টের সামনে রক্ষী দাড়িয়ে থাকে বলে কোনো উপায়ে সেখানে ঢুকতে পারে না তারা। নারায়ণপুর, বলাতলি এলাকার প্ল‍্যান্টে এইভাবে জল ভরে সিল লাগিয়ে বাজারে ১৫-২০ টাকা করে বিক্রি করা হচ্ছে। ২০ লিটারের জারেও এই কাজ চলছে রমরমিয়ে।

সেখানকার বিডিও বলেছে, এইসব প্ল‍্যান্ট কিভাবে সরকারি ছাড়পত্র পায় তা খতিয়ে দেখতে হবে। এটা জনগণের স্বাস্হ‍্যের ব‍্যাপার। এটাকে গুরুত্ব দিয়ে দেখতে হবে।

স্হানীয়রা এই বিষয়ে দারুণ ক্ষোভ প্রকাশ করেছে। সাথে তারা দাবি জানিয়েছে, অবিলম্বে এই প্ল‍্যান্টগুলোকে বন্ধ করে দেক প্রশাসন।