ফের রাজনাথ সিং পাকিস্তানের ওপর কড়া ভাষায় আঘাত হানল

169
ফের রাজনাথ সিং পাকিস্তানের ওপর কড়া ভাষায় আঘাত হানল

রাজনাথ সিং এবার পাকিস্তানের ওপর করা ভাষায় আগাত হানল। তিনি আগেও বলেছিলেন, এখন পাকিস্তানের সাথে কথা বললে শুধু পাক অধিকৃত কাশ্মীর নিয়েই হবে। এবার তিনি বললেন, পাকিস্তান যদি তাদের দেশ থেকে সন্ত্রাস দমন না করে, তাহলে পাকিস্তানকে ভাগ করায় কেউ আটকাতে পারবে না।

তিনি আরও বলেন, ভারত যতদিন থেকে স্বাধীন হয়েছে, ততদিন থেকে ভারতে সংখ‍্যালঘুর সংখ‍্যা বেড়েছে, কিন্তু তাদের নিরাপত্তা আমাদের দায়িত্ব। কারণ তারা আগেও নিরাপদে ছিল, আছে থাকবে। ভারত জাতি ধর্ম বিচার করে কাউকে বিভক্ত করে না। কিন্তু পাকিস্তানে বসবাসকারী সংখ্যালঘুরা নিরাপদে নেই। তাদের ওপর নির্মম অত‍্যাচার করছে পাক সরকার।

আর এদিকে ৩৭০ ধারা বিলোপের পর থেকেই ভারত পাক সম্পর্ক তলানিতে। কারণ পাকিস্তানের এই ধারা বিলোপ হজম হয়নি। তারা বারবার রাষ্ট্রসংঘের কাছে এই ইস‍্যু নিয়ে হাজির হচ্ছে, অবশ‍্য লাভের লাভ কিছুই হয়নি। এরপর থেকেই ভারতে সন্ত্রাস ফলানোর চেষ্টা করছে পাকিস্তান। তবে এটুকু বলে রাখি বেআইনি অনুপ্রবেশকারীদের রুখতে ভারতীয় সেনা প্রস্তুত। আর কোনো অনুপ্রবেশ কারী ভারত থেকে বেঁচে ফিরতে পারবে না। তাই ইমরান খান তাদের ভালো কথাই বলেছে, তারা যেন এলওসির দিকে অগ্রসর না হয়।

কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী সীমান্তে ১২২ শহীদ স্মরণ কর্মসূচীতে গিয়ে পাকিস্তানের উদ্দেশ্যে এই কথা বলেছেন।