২০০০ সালের চিঠি ২০১৯ এ পৌছোনো মেসেজ দেখে হতবাক প্রেরক! তারপর যা হলো

176
২০০০ সালের চিঠি ২০১৯ এ পৌছোনো মেসেজ দেখে হতবাক প্রেরক

আমরা কোনো কিছু তাড়াতাড়ি পাঠানোর জন‍্য এখনো স্পিড পোস্টকেই ব‍্যবহার করে থাকি। একদিন কি দু’দিনের মধ‍্যেই পৌছে যাবে আপনার পাঠানো বস্তু ঠিক গন্তব্য স্হলে। কিন্তু সেই স্পিড পোস্টই যদি আপনাকে ধোকা দিয়ে দেয়? অর্থাৎ আপনার প্রত‍্যাশিত সময় পেরিয়ে যদি সেটা পৌছায় তাহলে তো আর প্রেরকের কোনো লাভ নেই।

এমনি এক কান্ডের শিকার হল রায়গঞ্জের এক ব‍্যক্তি। ২০০০ সালে পাঠিয়েছিল একটি স্পিড পোস্ট আর সেটা পৌছোলো ২০১৯ সালে। ১৯ বছর পর স্পিড পোস্ট গিয়ে পৌছোলো সেই ম‍্যাসেজ আসল তার মোবাইলে।

তিনি একদিন বসে আছেন হঠাৎ দেখতে পেলেন মোবাইলে ম‍্যাসেজ এল, সেখানে লেখা আপনার ২০০০ সালে পাঠানো স্পিড পোস্ট ২০১৯ তার গন্তব্য স্হানে পৌছে গেছে। তিনি ম‍্যাসেজ দেখে চমকে উঠেছেন। এই নজিরবিহীন ঘটনা দেখে সবাই আতকে উঠবে।
জরুরি কাজেই তো মানুষ স্পিড পোস্টকে ব্যবহার করে, কিন্তু এই বিশ্বাসের মধ‍্যেই যদি এমন ঘটনা ঘটে, তাহলে মানুষের বিশ্বাসটা থাকে কেমন করে।

অবশ‍্য এর আগেও তিনি এমন ঘটনার স্বীকার হয়েছিলেন। তিনি কোনো অভিযোগ জানায় নি। কারণ যদি আবার কোনো ব‍্যক্তির চাকরি চলে যায়। কিন্তু এই ঘটনার প্রতিবাদ হওয়া উচিত। এখন সেই ব‍্যক্তি চিন্তা করছে, কি বা সেই স্পিড পোস্টে পাঠচ্ছিলেন তিনি, কাকেই বা পাঠাচ্ছিলেন তিনি। সব এখন অতীত। কিন্তু এইসব ব‍্যক্তি তাও নিজের ক্ষতি হলেও, অন‍্যের ক্ষতি করতে চায় না।