প্রতি বছর মাছ বৃষ্টির মতো ঝড়ে পরে এখানে, জেনে নিন কোথায়

158
প্রতি বছর মাছ বৃষ্টির মতো ঝড়ে পরে এখানে, জেনে নিন কোথায়

বৃষ্টি হলে আকাশ থেকে বারিপাত হতে আমরা সবাই দেখেছি। কিন্তু মাছের বৃষ্টি কোনোদিন দেখেছেন? তো সেই বৃষ্টির অভিজ্ঞতা নিতে চাইলে আপনাকে পারি দিতে হবে আমেরিকার হন্ডুরাসে।

সেখানে একবার দু’বার না, প্রতি বছর সেখানে এই মাছের বৃষ্টি হয়। আকাশ থেকে লক্ষাধিক মাছ ঝড়ে পরে মাটিতে। তো সেই মাছ, রাস্তায়, বাড়ির ছাদে, যেখানে সেখানে পরে থাকে। পরে প্রশাসনকে লোক লাগিয়ে তা পরিষ্কার করতে হয়। এ নিয়ে অনেক চর্চা হয়েছে, বিশেষজ্ঞ দের মধ‍্যে। কিন্তু সঠিক যুক্তি কেউই দিতে পারেনি। ন‍্যাশনাল জিয়িওগ্রাফি থেকে লোক পাঠানো হয়েছিল, এটা খতিয়ে দেখার জন‍্য। কিন্তু তারা সাক্ষী হয়েছে সেই মাছ বৃষ্টির।

তারা জানিয়েছে, এই মাছগুলো সামুদ্রিক মাছ নয়। এরা মিষ্টি জলের মাছ। আর একই প্রজাতির মাছ। অনেকেই বলছে, এটা কিভাবে সম্ভব? যে স্হানে বৃষ্টি হয় তার থেকে আটলান্টিক মহাসাগর ২০০ মাইল দূরে, তাহলে কি টর্নেডো বা কোনো ঝড়ের মাধ‍্যমে মাছগুলোকে এই শহরে নিয়ে এসে ফেলে? এই যুক্তিও এখনো অধরা??

কিন্তু স্হানীয়রা বিশ্বাস করে, এটা ভগবানের দান। কারণ একটা সময় এখানকার মানুষ অনেক কষ্টে দিন কাটিয়েছে। তাই ভগবান তাদের কষ্ট দূর করতে, বৃষ্টির ধারার মতো মাছের বৃষ্টি করে প্রতিবছর।