ফের নোংরাম! কাশ্মীর ইস‍্যু নিয়ে লন্ডনে হামলা চালাল পাকিস্তানীরা

217
কাশ্মীর ইস‍্যু নিয়ে লন্ডনে হামলা চালাল পাকিস্তানীরা
প্রতিকী ছবি

চলতি মাসে ফের আরেকবার পাকিস্তানের বংশোদ্ভূত লোক ভারতীয় হাই কমিশনের সামনে কাশ্মীর ইস‍্যু নিয়ে বিক্ষোভ দেখালো। প্রথমে তারা স্বাধীনতা দিবসের দিন বিক্ষোভ করেছিল ভারতীয় হাই কমিশনের সামনে। এবারও তারা এই নোংরা কাজটাই করল। ১০,০০০ পাকিস্তানীরা বিক্ষোভ ও হামলা করে ভরতীয় হাই কমিশনের সামনে। এরফলে সেখানকার জানালার কাঁচ ভেঙে যায়।

তাদের হাতে পাক অধিকৃত কাশ্মীরের পতাকা ও খাশিস্তানের পতাকা। তাদের মুখে স্লোগান ছিল আজাদ কাশ্মীরের, গোলাগুলি বন্ধের ডাক কাশ্মীরে। এই আন্দোলনের আয়োজন করে কাশ্মীর ফ্রিডম মার্চ পার্লামেন্ট স্কোয়ার থেকে ডাইনিং স্ট্রিট হয়ে ভারতীয় হাই কমিশনের দিকে যায় তারা।

তাছাড়া আরও নোংরা কাজ করে যা দেখে প্রত‍্যেক ভারতীয় ক্ষুব্ধ। ওয়েস্টমিনস্টারে থাকা গান্ধী মূর্তির হাতে পিওকের পতাকা ধরিয়ে দেয়। আর তারা বিক্ষোভ ও হামলা করে বোমা, জুতো, ডিম, বোতল দিয়ে। এরফলে হাই কমিশনের অফিসের জানালার কাঁচ ভেঙে যায়। পরে দুজনকে গ্রেফতার করে সেখানকার পুলিশ। আর তারপরে হাই কমিশন ও লন্ডনের মেয়র সাদিক খান জানায়, এটা অগ্রহণযোগ্য, এটা মানা যায় না, এর তীব্র প্রতিবাদ করছি। তাছাড়া ফের তারা বিক্ষোভ ও হামলা করল যা একেবারেই নিন্দাজনক।