কি এমন বললেন মমতা যে পুজো উদ্যোক্তাদের মাথায় হাত! বিস্তারিত

68
ভিআইপি গেট বন্ধের নির্দেশ, মাথায় হাত পুজো উদ্যোক্তাদের

কলকাতায় বড় বড় দুর্গাপুজো কমিটি করে আয়ের একটা মূল উত্স হল পুজো প্যান্ডেলে ভিআইপি গেট। কিন্তু শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুজো কমিটিগুলিকে সেই ভিআইপি গেট বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন আর তাতেই কার্যত মাথায় হাত পড়েছে পুজো কমিটিগুলোর।

শুক্রবার সন্ধ্যায় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পুজো কমিটিগুলোর সঙ্গে প্রশাসনিক এবং সমন্বয় বৈঠকেও ঘোষিত ছিল মুখপাত্র মমতা বন্দ্যোপাধ্যায় এবং সেখানেই ভিআইপি পাস ও ভিআইপি গেট প্রথা তুলে দেওয়ার কথা বলেন পাশাপাশি কোনও জায়গায় ভিআইপি গেট বন্ধ রয়েছে আবার কোথাও খোলা রয়েছে এসব নিয়ে দর্শনার্থীদের সমস্যায় পড়তে হয় বলেও জানান তিনি। তবে এই ভিআইপি গেট পাস তুলে দেওয়ার ঘোরতর সমস্যায় পড়েছেন পুজো উদ্যোক্তারা আর তাই এক পুজো কর্মকর্তা বলেছেন, যেহেতু ভিআইপি গেটে অনেক বিজ্ঞাপনদাতা বিজ্ঞাপন দেন সেক্ষেত্রে ভিআইপি গেট বন্ধ করে দিলে সেই বিজ্ঞাপনের থেকে আয়ের উত্স তাঁদের বন্ধ হয়ে যাবে। আর এতেই তাদের সমস্যা বাড়বে।

বিষয়টি বিবেচনার জন্য মুখ্যমন্ত্রীকে আবার আবেদন জানানো হবে বলেও জানিয়েছেন তিনি। দক্ষিণ কলকাতার অন্যতম হেভিওয়েট পুজো বাদামতলা আশার সংঘের কর্মকর্তা সন্দীপবাবু ও বিষয়টি নিয়ে প্রশাসনের সঙ্গে কথা বলার কথা জানিয়েছেন, যেহেতু প্রতি বছর জিনিসের দাম লাগাতার হারে বাড়ছে। তাতেই ভিআইপি গেট ছাড়া কোনও উপায় নেই বলেই জানিয়েছেন।