মালিকের হোটেলই ভেঙে দিল কর্মী পারিশ্রমিক বাকির জন্য

270
মালিকের হোটেলই ভেঙে দিল কর্মী পারিশ্রমিক বাকির জন্য

একদম নতুন তৈরি করা একটি হোটেল। আর বুলডোজার নিয়ে সেই হোটেলের কাচের দরজা ভেঙে চুরমার করে ঢুকছেন একজন। ঘটনাটি ইংল্যান্ডের লিভারপুলের।

পুলিশ সূত্রে জানা গেছে, যাদের হাতে তৈরি হয়েছে লিভারপুলের ওই হোটেল, তাদেরই একজন শ্রমিক ওই কাণ্ড ঘটিয়েছেন। কারণ? দীর্ঘদিন ধরে পারিশ্রমিকের টাকা চেয়ে না পেয়ে এমন কাণ্ড ঘটিয়েছেন তিনি।

গত সোমবার দুপুরে লিভারপুলে এই ঘটনাটি ঘটেছে। আর তারপরেই সামনে আসে এক ভিডিও। সেই ভিডিওতে দেখা যায়, রিসেপশন এরিয়া ভেঙে তছনছ করে দিয়েছেন ওই শ্রমিক। ভিডিয়োতে আরও দেখা গেছে, অন্য শ্রমিকরা তাদের সহকর্মীর এমন কাণ্ড দেখে অবাক হয়ে দেখছেন।

অভিযুক্ত সহকর্মীকে ‘ইডিয়ট’ বলে ওই হোটেলেরই এক সিলিং রিপেয়ারার স্যামুয়েল হোয়াইট বললেন, ২০ থেকে ৩০ মিনিট ধরে এই ধ্বংসের কাজ চালানো হয়েছে। ৬০০ পাউন্ড অর্থাৎ প্রায় ৫৬ হাজার টাকা পেতেন তাঁর ওই সহকর্মী। কিন্তু সে টাকা বহু দিন ধরে বাকি থাকায় শেষ পর্যন্ত এমন কাণ্ড ঘটান অভিযুক্ত ওই শ্রমিক।

স্যামুয়েল আরও জানিয়েছেন যে, “সব কাজ প্রায় শেষই হয়ে গিয়েছিল। খুব শীঘ্রই মালিককে হোটেল হ্যান্ডওভার করারও কথা ছিল। শেষ মুহূর্তের কিছু কাজ বাকি ছিল। আর ঠিক তখনই এমন কাণ্ড ঘটল।”

তবে ঘটনায় একজন খুব সামান্য আহত হওয়া ছাড়া সেরকরম গুরুতর কেউ আহত হননি বলেও জানা গেছে। প্রতিক্রিয়া পাওয়া যায়নি ওই শ্রমিকের মালিকের তরফ থেকেও।