দুর্নীতি নিয়ে মোদীর বার্তায় ভারতবাসী হিসাবে আপনিও গর্বিত হবেন

40
মোদীর বার্তা, দুর্নীতি থেকে মুক্ত এই 'নতুন ভারত'

সম্প্রতি ফ্রান্স সফরে গিয়েছেন মোদী। আর সেখান থেকেই দেশবাসীর জন‍্য মোদীর বার্তা দুর্নীতি মুক্ত এই নতুন ভারত। তিনি বলেছেন, মানুষের ভালোবাসার জোরে আমরা আবার সরকা গড়েছি। এইবার মানুষ শুধু সরকার গড়ে তোলার জন‍্য নয়, নতুন ভারত গড়ে তোলার জন‍্য আমাদের ভোট দিয়েছে।

ইউনেস্কোর সদর কার্যালয়ে প্রবাসী ভারতীয়দের জন‍্য একটি সভার আয়োজন করা হয়েছিল। আর সেখানেই তাদের উদ্দেশ্যে ও ১২৫ কোটি ভারতবাসীর উদ্দেশ্যে বার্তা দিয়েছে মোদী। তিনি বলেন, দ্বিতীয় বার সরকার গঠন এখনো ১০০ দিনও হয়নি। অন‍্যসরকার অভিনন্দন করতে করতেই ৫০-৭৫ দিন কাটিয়ে দেয়। আমাদের লক্ষ‍্য দেশ থেকে দুর্নীতি, জণগণের টাকা লুঠ করা বন্ধ করে দেশের উন্নতিকল্পে কাজ করার শপথ গ্রহণ করতে হবে।

সম্প্রতি চিদাম্বরমকে টাকা লুঠের দাবিতে গ্রেফতার করা হয়েছে। তাই তিনি তার কথার মাধ‍্যমে খোঁচা দিয়ে বলেন, যারা যারা মানুষের টাকা লুঠ করেছে, দুর্নীতি করেছে তাদের ওপর সিবিআই ও ইডি নজর রাখছে। তাদের বেআইনি কার্যকলাপ বন্ধ করে দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী বোঝাতে চাইছেন, এই নতুন ভারত গড়ার কাজ শুরু হয়ে গিয়েছে। ভারতের উন্নতিকল্পে সে সব করতে রাজি।
তিনি কাশ্মীর প্রসঙ্গ নিয়েও বলেছে, এই একটি অস্হায়ী নিয়মকে ভাঙতে সময় লেগে গেল ৭০ বছর। তিনি আগের সরকারকেও খোঁচা মেরে বলেন তারা যদি তৎপর হতো তাহলে এ ঘটনা ঘটত না। এটা রাম, গান্ধীর দেশ ।

তিনি তিন তালাক নিয়েও বলে, মুসলিম মহিলারা তাদের অধিকার ফিরে পাবে। তাদের প্রতি আর অবিচার হবে না। দেশের উন্নয়ন, বাণিজ্য বৃদ্ধি সরকারের মূল উদ্দেশ্য।